বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুরে শিশু-নারীর উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১০০ বার পঠিত

শেরপুরে শিশু ও নারীর উন্নয়নে নেতৃত্বস্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) জেলা তথ্য অফিসের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালার শুরুতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার। এসময় পাওয়ার পয়েন্ট উপস্থাপন করে তিনি পরিবার, সমাজ ও রাষ্ট্রে শিশু এবং নারীর চলমান চিত্র বিভিন্ন তথ্য-উপাত্তের মাধ্যমে তুলে ধরেন। একইসাথে শিশু-নারীর উন্নয়নে সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের কথাও জানান। তাছাড়া শিশুর বেড়ে ওঠা, বিকাশ, সুরক্ষা ও অংশগ্রহণ এবং বাল্যবিয়ে-যৌতুক, নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে সরকারের পাশাপাশি সকলকে যার যার অবস্থান থকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সদর ইউএনও মেহনাজ ফেরদৌস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা প্রথামিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী খানম, শেরপুর প্রেস ক্লাব’র সভাপতি শরিফুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আসলাম খান প্রমুখ।

কর্মশালায় তথ্য অফিসের সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রমে বর্তমান বাস্তবতায় পানিতে ডুবে শিশুমৃত্যুরোধে কমিউনিটি পর্যায়ে সাঁতার শেখা, নারীর আত্মরক্ষামুলক কারাতে প্রশিক্ষণের মতো বিষয়গুলোকেও অন্তর্ভুক্ত করার প্রস্তাব ওঠে আসে। সেইসাথে প্রচার কার্যক্রম জোরদার করতে স্থানীয় পর্যায়ে ডিস চ্যানেল এবং গ্রামীণ হাট-বাজার, গ্রোথ সেন্টারগুলোর দোকান-হোটেলের তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের তৈরী করা ভিডিও ফিল্মসমূহ পেনড্রাইভে সরবরাহ করে সেগুলো চালাতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে কার্যকর পদক্ষেপ নেওয়ার প্রস্তাব করা হয়।

এ কর্মশালায় উপজেলা পর্যায়ের বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগনসহ বিভিন্ন জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমাম, ক্রীড়া সংগঠক, এনজিও প্রতিনিধিসহ অর্ধশতাধিক সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।