বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে নকলা প্রেস ক্লাবের বিজয় দিবস পালন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ১৮৩ বার পঠিত

সারা দেশের ন্যায় শেরপুরের নকলা প্রেস ক্লাবের উদ্যোগে ও আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরনে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, যৌথ আয়োজনে অনুষ্ঠিত র‌্যালী ও আলোচনা সভা উল্লেখ্যযোগ্য।

সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ মুক্তিযোদ্ধের পক্ষের শক্তিতে বিশ্বাসী বিভিন্ন সংগঠন, বিভিন্ন পেশা শ্রেণীর সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে অনুষ্ঠিত র‌্যালীতে অংশ গ্রহন করা হয়।

র‌্যালীটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে বেড় হয়ে সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ মিনারে গিয়ে শেষ হয়। পরে সূর্যোদয়ে সাথে সাথে (৬:৩৭ মিনিট) সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসাইন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

র‌্যালী ও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে (বিকেলে) উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় প্রেস ক্লাব কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রখেন- সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসাইন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, তথ্য-প্রযুক্তি ও গবেষনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, কার্যনির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন, মোশাররফ হোসেন শ্যামল, সুজন মিয়া ও রাইসুল ইসলাম রিফাতসহ ক্লাবের অন্যান্য কর্মকর্তা ও সদস্য সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মহান বিজয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, যুব লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, নকলা পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তর ও সংগঠনের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে সকাল ৭টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে স্থাপিত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সাড়ে ৭টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় অস্থায়ী কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। কর্মসূচির দ্বিতীয় পর্ব শুরু হয় সকাল ৯টায়। ৯টার সময় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মুশফিকুর রহমান স্কাউট ও রোভার স্কাউট দলের অভিবাদন ও সালাম গ্রহন করেন। এর আগে তাঁরা পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

পরে উপজেলা প্রশাসনের পক্ষে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক সাদা পায়ড়া অবমুক্তকরনসহ, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এসময় সাবেক এমপি অধ্যাপক মিজানুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, সহকারী কমিশনার (ভুমি) কাউছার আহাম্মেদ, উপজেলার জীবীত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ সাংবাদিকবৃন্দ ও বিপুল সংখ্যক সাধারন জনগন উপস্থিত ছিলেন। সব শেষে অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বিচারকদের রায়ে নির্বাচিত বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।