বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ১৩৫ বার পঠিত

শেরপুর জেলা প্রশাসনসহ জেলার প্রতিটি উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও আওয়ামী লীগের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

এর অংশ হিসেবে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) জেলার নকলায় জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান-এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন এবং মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মজিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইসকান্দার হাবিবুর রহমান, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম রিপন, উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক শ্যামল সূত্রধর, নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু ও পৌরসভার কাউন্সিলর যুবনেতা ফরিদ আহাম্মেদ লালন প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা নির্বাচন কর্মকর্তা তারেক আজিজ, উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেলসহ উপজেলা, ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে বছরব্যাপী পাকিস্তানি হানাদার বাহিনী পরিকল্পিতভাবে এদেশের বুদ্ধিজীবীদের নির্মম ভাবে হত্যা করে। ১৯৭১ সালের এই দিনে চুড়ান্ত বিজয়ের প্রাক্কালে (১৪ ডিসেম্বর) বাংলাদেশের অসংখ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের নির্যাতনের পর হত্যা করে। এর পরে স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ এই দিনটিকে ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ হিসেবে ঘোষণা করেন। এরপর থেকে দেশব্যাপী এই দিনটিকে ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ হিসেবে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়ে আসছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।