মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলায় নৌকা প্রতীকের ভোট প্রার্থনায় ব্যস্ত আ’লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ২০৫ বার পঠিত

আগামী ২৮ নভেম্বর (রোববার) নকলা উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে। এ নির্বাচনে উপজেলার সব কয়টি (৯টি) ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে দিন রাত ব্যস্ত সময় পাড় করছেন উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর অংশ হিসেবে মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেলে ৬নং পাঠাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে পাঠাকাটা ইউনিয়নের নৌকা প্রতীকের পদপ্রার্থী মো. আব্দুস ছালাম-এর পক্ষে এক ঐতিহাসিক নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে।

পাঠাকাটা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে হাজারো জনতার অংশ গ্রহনে মিছিল নিয়ে কৈয়াকুরি উচ্চ বিদ্যালয় মাঠে এসে বিশাল জনসভায় অংশ গ্রহন করেন।

স্থানীয় ভোটাররা জানান, পাঠাকাটা ইউপি নির্বাচনের ইতিহাসে এই জনসভাটি ইতিহাস সৃষ্টিকারী জনসভায় পরিণত হয়েছে। এই ইউনিয়নে ইউপি নির্বাচনের কোন জনসভায় এতো ভোটারের সমাগম এর আগে কখনো হয়নি বলে তারা জানান।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আব্দুল খালেক-এর সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগ নেতা রাজীব হাসানের সঞ্চালনায় এ নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, যুগ্মসম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব আব্দুস সালাম জেলা পরিষদ সদস্য আওয়ামী লীগ নেতা সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সুহেল ও যুগ্ম আহবায়ক রেজাউল করিম রিপন, পাঠাকাটা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফরিদুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু শামীম মমতাজ শামীমসহ অনেকে।

সকল বক্তারা তাদের বক্তব্যে, আগামী ২৮ নভেম্বর (রোববার) ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে সকল ভোটারের দ্বারে দ্বারে গিয়ে নৌকা প্রতীকের জন্য ভোট প্রার্থনা করার পাশাপাশি সবার কাছে দোয়া কামনার জন্য সকল নেতাকর্মীদের অনুরোধ জানান।

এই জনসভার মতো উপজেলার প্রতিটি ইউনিয়নেই প্রতিদিন কোন না কোন এলাকায় নির্বাচনী জনসভার আয়োজন করছেন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্বাচনী মাঠে নিরলস পরিশ্রম ও ভোটারদের প্রতিশ্রুতিতে নেতৃবৃন্দরা আশা করছেন উপজেলার সব কয়টি (৯টি) ইউনিয়নেই বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীরা বিপুল ভোটে বিজয় হবেন।

উল্লেখ্য, চলতি ইউপি নির্বাচনে নকলা উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৯ জন ও সাধারণ সদস্য পদে ২৮৬ জন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ উপজেলায় মোট ১ লাখ ৩৮ হাজার ৯৫০ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ৭০ হাজার ৫৬৭ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ৬৮ হাজার ৩৮৩ জন।

নির্বাচন সুষ্ঠ, অবাদ ও নিরেপেক্ষ ভাবে সম্পন্ন করতে এরইমধ্যে ৮২ জন প্রিজাইডিং অফিসার, ৩৫৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭০৮ জন পোলিং অফিসারসহ ঝুঁকি বা সমস্যা মোকাবেলায় অতিরিক্ত শতকরা ৫ভাগ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।