সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় ইউপি নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২১৭ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাদ, সুষ্ঠ, নিরেপেক্ষ ও সফল ভাবে সম্পন্ন করতে ভোট গ্রহণ সংশ্লিষ্ঠ বিভিন্ন স্তরের কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

রবিবার (২১ নভেম্বর) সরকারি হাজী জালমামুদ কলেজের ৭টি কক্ষে সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত এ প্রশিক্ষণ কর্মশালা চলে।

এতে ৮২ জন প্রিজাইডিং অফিসার, ৩৫৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭০৮ জন পোলিং অফিসারসহ ঝুঁকি বা সমস্যা মোকাবেলায় অতিরিক্ত শতকরা ৫ভাগ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহেদুন নবী চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার, নকলা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার তারেক আজিজ, শেরপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, নালিতাবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বিল্লাল হোসেন, শ্রীবরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা সাজ্জিল সাদিক, নকলা উপজেলা কৃষি কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপজেলা প্রকৌশলী ও সহকারী রির্টানিং অফিসার আরেফিন পারভেজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হেসাইনসহ নির্বাচন সংশ্লিষ্ঠ অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার প্রয়োজনীয় সংখ্যার প্রায় অর্ধেক সংখ্যক প্রিজাইডং ও সহকারী প্রিজাইডিংদের প্রশিক্ষণ করানো হয়েছে। প্রথম দিনের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন শেরপুর জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদ। এসময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হান্নান মিয়াসহ জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা, রির্টানিং অফিসার ও সহকারী রির্টানিং অফিসারগন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার তারেক আজিজ জানান, আগামী ২৮ নভেম্বর (রোববার) নকলা উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৯ জন ও সাধারণ সদস্য পদে ২৮৬ জন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তিনি আরো জানান, উপজেলায় মোট ১ লাখ ৩৮ হাজার ৯৫০ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ৭০ হাজার ৫৬৭ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ৬৮ হাজার ৩৮৩ জন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।