মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

ডেন্টাল কলেজের শিক্ষার্থীকে নৃ-ফাউন্ডেশনের অর্থ সহায়তা প্রদান

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ১০৫ বার পঠিত

শেরপুরে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নৃ-ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকা ডেন্টাল কলেজে ভর্তি হওয়া আবুল কালাম আজাদ খান নামে এক শিক্ষার্থীকে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

সহায়তা প্রাপ্ত শিক্ষার্থী শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাট গ্রামের ছালামত উল্লাহ খানের ছেলে। আবুল কালাম আজাদ ২০২০-২১ ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৪৫তম স্থান অধিকার করেছেন।

শহরের নারায়ণপুর এলাকার এশিয়া ডায়াগোনস্টিক সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে আবুল কালাম আজাদের হাতে ১২ হাজার টাকার চেক তুলে দেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. ফাহিম এফ কল্লোল।

এ সময় প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়, নৃ-ফাউন্ডেশনের অর্থবিষয়ক সম্পাদক রাজীব আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা কালীন সময়ে তথা গত বছরের ৭ আগস্ট বিভিন্ন পেশায় নিয়োজিত শেরপুরের একদল তরুণ অসহায় ও দরিদ্র মানুষের মুখে আহার তুলে দেওয়ার প্রত্যয় নিয়ে ‘নৃ-ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন গড়ে তোলেন।

সংগঠনের পক্ষ থেকে গত বছরের ১৫ আগস্ট থেকে প্রতিদিন ৬০ থেকে ৭০ জন দরিদ্র ও অসহায় মানুষকে দুপুরের এক বেলা খাবার প্রদান করা হচ্ছে। এ ছাড়া প্রশিক্ষিত নারীদের সেলাই মেশিন, ক্ষুদ্র ব্যবসায়ীদের পুঁজি ও গরীব শিক্ষার্থীদের পড়ালেখার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এই কার্যক্রম চলমান থাকবে বলে সংগঠনের নেতৃবৃন্দরা জানিয়েছেন।

 

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।