মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলায় ভোগাই নদীর তীর রক্ষা ও রাস্তা সংরক্ষণের কাজ শুরু

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৭ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলার মধ্য দিয়ে প্রবাহমান ভোগাই নদীর তীর রক্ষা ও রাস্তা সংরক্ষণের কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ৫০ কেজির ১১ হাজার ৫০০ টি সিন্থেটিক ব্যাগ ও ১২৫ কেজির ৬ হাজার ৯৭০ টি জিও ব্যাগ দ্বারা ১১৫ মিটার রাস্তার সংরক্ষণের কাজ উদ্বোধন করা হয়।

জানা যায়, শেরপুর জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশিদ শেরপুরে যোগদানের কিছুদিনের মধ্যেই এ ভোগাই নদীর তীর ভাঙ্গন শুরু হলে বেশ কয়েকটি জাতীয়, স্থানীয় ও সাপ্তাহিক বাংলা ও ইংরেজি পত্রিকায় খবর প্রকাশিত হয়। এ খবরটি জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ-এঁর নজরে আসলে তিনি তাৎক্ষণিক ভাঙন এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় জেলা-উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, নকলা পৌরসভার মেয়র, উরফা ইউপির চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, নকলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ দ্রুত সময়ের মধ্যে উক্ত সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে সকলকে আশ্বাসদেন। এই খবরটিও কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছিল। জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ-এঁর দেওয়া ওই প্রতিশ্রুতি আজ বৃহস্পতিবার বাস্তবায়ন শুরু হলো।

সরেজমিনে দেখা যায়, কৃষিভিত্তিক উক্ত জনপদের স্থায়ী নিরাপত্তা সংশ্লিষ্ট বহুল কাঙ্খিত এই প্রকল্প বাস্তবায়নে স্থানীয় লোকজনের স্বতঃস্ফূর্ত সহযোগিতা ও সন্তুষ্টি বিরাজ করছে। কাজ শুরু হওয়ার সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগন ও স্থানীয় গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকসহ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের প্রতি নদী ভাঙন কবলিত পরিবারের লোকজন ও স্থানীদের কৃতজ্ঞতার প্রকাশ ভঙ্গি ও জেলা প্রশাসকের প্রতি দোয়া করার সরল উক্তি তাদের আনন্দের মাত্রা সকলকে বুঝিয়ে দিচ্ছে। ভাঙন এলাকার জনমনে স্বস্থি ফিরে এসেছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।