শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

নকলার বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহ আরনেই

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬৯ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলার পাঠাকাটা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মো. হায়াতুল্লাহ আমাদের মাঝে আর নেই। বুধবার (১৫ সেপ্টেম্বর) রাত ১টা ৫মিনিটের সময় পাঠাকাটা এলাকার নিজ বাড়িতে তিনি মারা গেছেন; ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহ উপজেলার পাঠাকাটা ইউনিয়নের পাঠাকাটা গ্রামের মৃত তাহের উদ্দিনের ছেলে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৩টার সময় স্থানীয় ইবাদুর রহমান হিফ্জ কুরআন মাদরাসা ও এতিম খানার মাঠে রাষ্ট্রীয় শ্রদ্ধা নিবেদনের পরে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। রাষ্ট্রীয় ভাবে শ্রদ্ধা নিবেদন শেষে বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহর মরদেহ পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়। তিনি মৃত্যুকালে স্ত্রী, সন্তান ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জাতীয় পরিচয় পত্র (এনআইডি) অনুযায়ী, মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহর বয়স হয়েছিল ৬৮ বছর, ১ মাস, ১৩ দিন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহর মুক্তিযোদ্ধা গেজেট নং ১০৬৮, কল্যাণ ট্রাস্ট তালিকা নং ১৫৬৭১, লাল মুক্তিবার্তা তালিকা নং ০১১৪০৩০২৯১।

মরহুমের ছেলে হিরা মিয়া জানান, তার বাবা বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহ দীর্ঘ দিন ধরে রোগে ভোগতেছিলেন। তবে উন্নত চিকিৎসায় গত ২মাস আগে তার বাবার শরীরে ক্যান্সার চিহৃত হয়। তাছাড়া বার্ধক্য জনিত কারনেও তার বাবা খুব দূর্বল হয়ে পড়েছিলেন বলে হিরা মিয়া জানান।

বীর মুক্তিযোদ্ধা হায়াতুল্লাহর মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল খালেকসহ কমিটির অন্যান্যরা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও পৌরসভার মেয়র মো. হাফিজুর রহমান লিটন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও অষ্টধর ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, বঙ্গবন্ধু প্রজন্মলীগ নকলা উপজেলা শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি ও পাঠাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ ফয়েজ মিল্লাত,

নকলা প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সাংগঠনিক সম্পাদক নুর হোসেনসহ কমিটির অন্যান্য সাংবাদিকগন, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ ও উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগনসহ বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশ করেছেন। শোক প্রকাশকারী সকলেই মরহুমের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

 

 

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।