শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

শেরপুরে বিডি আইটি জোনের ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপন

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬৪ বার পঠিত

শেরপুরে জাঁকজমকপূর্ণ ভাবে বিডি আইটি জোনের ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে শেরপুর পৌর শহরের অর্কিড পর্যটন প্রকল্পে বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পরামর্শ মূলক সভা, কেক কাটা ও আইটি উদ্যোক্তাদের এক মিলনমেলা অনুষ্ঠিত হয়।

সম্প্রতি বিডি আইটি জোনের ফেসবুজ পেজ ব্লু ভেরিফাই উপলক্ষে ও বিডি আইটি জোনের ষষ্ঠ বর্ষপূর্তি উপলক্ষে আইটি বিষয়ে যেকোন সেবায় ৬০ ভাগ ছাড়সহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে রবিবার সন্ধ্যায় অনুষ্ঠানের সমাপন করা হয়।

আনন্দগন পরামর্শ মূলক এ সভায় বক্তব্য রাখেন- আইটি পয়েন্ট বাংলাদেশ’র পরিচালক আলমগীর হোসেন, ডিজি সাইন আইটি’র প্রতিষ্ঠাতা খায়রুল আহসান নিউটন, ক্লিন আপ বাংলাদেশ-এর সহ-সভাপতি আল-আমিন রাজু, চ্যানেল ২৪ এর শেরপুর প্রতিনিধি ইমরান হাসান রাব্বী, বাংলা টিভির শেরপুর প্রতিনিধি নাঈম ইসলাম, শেরপুর ৩৬০ ডিগ্রির এডমিন মেহেদী হাসান সাব্বির, এডু পয়েন্ট বাংলাদেশ’র শেরপুরের প্রতিনিধি নাহিদ ইসলাম প্রমুখ। এসময় বিভিন্ন জেলা-উপজেলার আইটি সেবা বিষয়ক প্রতিষ্ঠানের তরুণ উদ্যোক্তাসহ স্থানীয় গন্যমান্য ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, তথ্যপ্রযুুক্তি খাতে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তথ্যপ্রযুক্তি খাতে তরুণ-তরুনীদের ভূমিকা অপরিসীম। তরুণরা নিজেদেরকে তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ হিসেবে গড়ে তুলতে পারলে খুব সহজেই ও দ্রুত সময়ের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়া সম্ভব। গারো পাহাড়ের পাদদেশীয় জেলা শেরপুরের তরুণরা উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখাচ্ছেন। এর উজ্জল প্রমান হলো- শেরপুর জেলা শহরের কালীগঞ্জ এলাকার নিজ বাসায় ২০১৪ সালে স্বল্প পরিসরে শুরু হওয়া বিডি আইটি জোন অল্পদিনেই দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে। প্রযুক্তি ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে শেরপুরের অনেকেই স্বাবলম্বী হয়েছেন। আয়ের নতুন পথ খোঁজে পেয়েছেন তারা। আত্মনির্ভরশীল হয়ে উঠেছেন হাজারো শিক্ষিত বেকার তরুন-তরুনী। তারা নিজের ঘরে বসেই আয় করছেন। ইন্টারনেটের মাধ্যমে আয় করতে তাদের আগ্রহের নতুন জায়গা ফ্রিল্যান্স আউটসোর্সিং। আউটসোর্সিং-এ আয়ের ক্ষেত্রে শিক্ষিত বেকার যুবক-যুবনারীদের শিক্ষা গুরুতে পরিণত হয়েছেন শেরপুরের স্বপ্নবাজ পাপ্পু।

বক্তারা আরো বলেন, অনেক যুবক ও যুবনারী মফস্বল শহর বা নিজের ঘর বসেই ফ্রিল্যান্স আউটসোর্সিং এর কাজ শুরু করে সফল হচ্ছেন। এমনই এক তরুণ উদ্যোক্তা শেরপুর জেলার কালীগঞ্জ এলাকার ইফতেখার হোসেন পাপ্পু। ‘ভাগ্য সর্বদায় কর্মঠ ও সাহসীদের পক্ষে’ এই বাণীকে মনেপ্রাণে ধারন করে সফলতার সিঁড়ি বেয়ে অগ্রসর হওয়ার অদম্য ইচ্ছাশক্তিতে এগিয়ে চলছে ২২ বছর বয়সী স্বপ্নবাজ তরুণ ইফতেখার হোসেন পাপ্পু। ’বিডি আইটি জোন’ নিজের বাসায় গড়ে তুলা আইটি বিষয়কসেবা দানকারী ও আউটসোর্সিং এর মাধ্যমে আয় করার মতো একটি প্রতিষ্ঠান। শত শত শিক্ষিত বেকার যুবক ও যুবনারী এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষন নিয়ে আত্মনির্ভরশীল হয়ে উঠেছেন, হয়েছেন স্বাবলম্বী। যে বয়সে তরুণরা স্মার্ট ফোন আর ইন্টারনেটকে বিনোদনের অনুসঙ্গ মনে করে থাকেন, সেই বয়সে পাপ্পু হয়ে উঠেছেন ঘরে বসে আয় করার মতো আগ্রহী বেকার যুব সমাজের অনুকরনীয় ব্যক্তিত্ব। বিডি আইটি জোনের চলমান সেবার মানের ধারা অব্যাহত থাকলে আগামীতে বিডি আইটি জোন আরও ভালো করবে। খুবদ্রুত বিশ্বের মধ্যে অন্যতম আইটি সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে মাথা উচু করে দাঁড়াবে বলে আশাব্যক্ত করেন বক্তারা।

বিডি আইটি জোনের কর্ণধার তরুণ উদ্যোক্তা ইফতেখার হোসেন পাপ্পু বলেন, আমাদের দেশে এখনো আউটসোর্সিং খাতে নিজেদের কর্মসংস্থান তৈরির যথেষ্ট সুযোগ রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে মার্কেটিংয়ের মাধ্যমে ঘরে বসে খুব সহজে আয় করা সম্ভব। এতে বেকার সমস্য দূর হতে পারে বলে তিনি মনে করেন। শেরপুর জেলা শহরের কালীগঞ্জ এলাকার নিজ বাসায় ২০১৪ সালে স্বল্প পরিসরে শুরু হওয়া বিডি আইটি জোনের স্বপ্নযাত্রার ছয় বছরে সকলের ভালোবাসা আর সহযোগিতায় সামনের দিকে এগিয়ে যাবে, এমটাই প্রত্যাশা করেন তিনি। ‘ভাগ্য সর্বদায় কর্মঠ ও সাহসীদের পক্ষে’ এই চিরন্তন সত্য বাণীটিকে মনেপ্রাণে ধারন করে সফলতার সিঁড়ি বেয়ে অগ্রসর হওয়ার অদম্য ইচ্ছাশক্তিতে এগিয়ে চলছে স্বপ্নবাজ তরুণ উদ্যোক্তা ইফতেখার হোসেন পাপ্পু।

জানা গেছে, এই প্রতিষ্ঠানের মাধ্যমে ডোমেইন, হোস্টিং, ওয়েব ডিজাইন ও ডেভেলপিং, মুঠো টিভি ও রেডিও’র ওয়েব ডিজাইন, মোবাইল এপ্স তৈরী, বাল্ক এসএমএস এবং আইপি ফোন সেবা দেয়া হচ্ছে। স্বল্পমূল্যে এসব সেবার পাশাপাশি তারা যেকোন প্রতিষ্ঠানের ওয়েবসাইট রি-ডিজাইন ও আইটি সল্যুশনের কাজ সুনামের সহিত করে যাচ্ছে বিডি আইটি জোনর উদ্যোক্তারা।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।