বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলা পৌরসভার উন্নয়ন পরিকল্পনা বিষয়ক মুক্ত আলোচনা সভা

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮২ বার পঠিত

শেরপুরের নকলায় পৌর এলাকার উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন নিয়ে বিভিন্ন পেশাশ্রেণির জনগনের সাথে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আধুনিক ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলার লক্ষ্যে পৌর এলাকাকে দৃষ্টিনন্দন ও নিরাপদ বসবাস যোগ্য করার কাজ হাতে নেওয়া হয়েছে। এসকল পরিকল্পনা বাস্তবায়নে পরামর্শ মূলক এই মুক্ত আলোচনা সভার আয়োজন করেন পৌর কর্তৃপক্ষ।

শনিবার (৪ সেপ্টেম্বর) নকলা পৌরসভা মিলনায়তনে পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

প্রকল্প পরিকল্পনা ও বাস্তবায়ন বিষয়ে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন এমজিএসপি প্রকল্পের নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মহিবুল্লা হক। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মুজিবর রহমান, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ প্রমুখ।

এছাড়া পৌরসভার সচিব মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য ইন্দ্রজিত কুমার ধর সুভাষ, নকলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা নকলা পৌরসভার টেকসই উন্নয়নের লক্ষ্যে (এমজিএসপি) প্রকল্পের কর্মকর্তাদের প্রতি বিশেষ অনুরোধ জানান। তাঁরা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এমজিএসপি প্রকল্পের কর্মকর্তা প্রকৌশলী মহিবুল্লা হক জানান, দেশ ও জাতির কল্যাণে বিশেষ করে পৌরবাসীর জীবনমানের উন্নয়নে বিশ্ব ব্যাংকের অর্থায়ন এ প্রকল্প বাস্তবায়নের কাজ দ্রুত এগিয়ে চলছে।

এসময় পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর সুফিয়া বেগম, জমিলা বেগম ও সুফিয়া বেগম; সাধারণ কাউন্সিলর সারুয়ার আলম, জরিফ হোসেন, নূরে আলম সিদ্দিক, ফরিদ আহম্মেদ লালন, তোতা মিয়া, জিয়াউল হক, ইয়াদ অলী, রফিকুল ইসলাম ও ইন্তাজ আলীসহ পৌরসভায় কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

পৌরসভার অফিস সূত্রে জানা গেছে, নকলা পৌর এলাকার সার্বিক উন্নয়নে প্রায় শতকোটি টাকার প্রকল্পের ভবিষ্যত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর মধ্যে পেকুয়া বিল হয়ে সুবর্ণখালী নদীর দুই পাড় রক্ষা বাধ, রাস্তা, শতভাগ সড়কবাতি স্থাপন, স্টিলের ব্রিজ নির্মাণ, সৌন্দর্য বর্ধক বিভিন্ন জাতের গাছের বাগান, বিনোদন কেন্দ্রসহ নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে সাংবদিকদের জানান পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন। এছাড়া নকলা পৌর এলাকার শতভাগ রাস্তা পাকা করন, ড্রেনেজ ব্যবস্থা উন্নতি করন, কালবার্ড নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান। মেয়র আরো জানান, নকলা পৌর বাজারের পান হাটার জায়গায় সাত তলা বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন শপিং কমপ্লেক্স নির্মাণ, কমিউনিটি সেন্টার ও মহিলাদের জন্য আলাদা আধুনিক মার্কেট নির্মাণ করা হবে। বর্জ্য ব্যবস্থাপনা ও ডাস্টবিনের বর্জ্য আলাদা স্থানে প্রক্রিয়াকরনে পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।