মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় অবসরপ্রাপ্ত শিক্ষক আম্বিয়া খাতুন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৫০৪ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নকলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছা. আম্বিয়া খাতুন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

রবিবার (২৯ আগস্ট) বিকেলে নকলা শহরের সুমাইয়া প্লাজার নিচ তলায় উপজেলা আওয়ামী লীগের এক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তাকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়। পরে তিনি উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃন্দের উপস্থিতিতেই ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহণ করেন।

উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের দেওয়া তথ্য মতে, ২০১৫ সালের ৫ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। ওই কমিটিতে মোছা. আম্বিয়া খাতুন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনিত হয়েছিলেন। এর আগে ১৯৯৬ সালের সম্মেলনে মোজাম্মেল হক সভাপতি ও মিজানুর রহমান সাধারন সম্পাদক নির্বাচিত হওয়া উপজেলা আওয়ামী লীগের কমিটিতে আম্বিয়া খাতুন মহিলা বিষয়ক সম্পাদিকা হিসেবে নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছেন। এরও আগে দেশ স্বাধীনের পরে নকলা উপজেলা আওয়ামী লীগের যতগুলো কমিটি হয়েছে প্রতিটিতে তাঁর নাম অন্তর্ভূক্ত ছিল বলে অনেকে জানান।

মোছা. আম্বিয়া খাতুন রাজনৈতিক জীবনে একজন সফল আওয়ামী লীগ নেত্রী। তিনি ধুকুড়িয়া গ্রামের মৃত আব্দুল আজিজের মেয়ে। তাঁর স্বামী গৌড়দ্বার এলাকার মৃত খালেকুজ্জামান খাঁন ছিলেন তৎকালীন এমসিএ ডাক্তার নাদিরুজ্জামান-এর সহোদর ছোট ভাই। পারিবারিক জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের গর্বিত মা হিসেবে সর্বজন পরিচিত। তাঁর মেয়ের জামাতা এফ.এম কামরুল আলম রঞ্জু উপজেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আম্বিয়া খাতুন কর্মজীবনে নকলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। ২০১১ সালে তিনি শিক্ষকতা জীবন থেকে অবসর নেন। এর পর থেকে তাঁর সকল ধ্যান-ধারনা ও কর্মব্যস্ততা শুধু আওয়ামী লীগকে ঘিরেই, এমনটাই জানান তাঁর পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান ২৩ আগস্ট সোমবার বিকাল ৫:২০ মিনিটে শেরপুর সদর হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদটি শূণ্য হয়। দলীয় সকল কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করার সুবিধার্থে সিনিয়র সহ-সভাপতি মোছা. আম্বিয়া খাতুনকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।