শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

নকলা হাসপাতালে ডিজিটাল সরঞ্জাম সংযোজনে বাড়ছে চিকিৎসা সেবার মান

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৩৭৮ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ও বাহিরে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা ও সাউন্ড সিস্টেম লাগানোর ফলে দিন দিন বৃদ্ধি পাচ্ছে চিকিৎসা সেবার মান। ফলে নকলা হাসপাতালের প্রতি সাধারন মানুষের আগ্রহ ও বিশ্বস্থতা বাড়ছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সরেজমিনে দেখা যায়, ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবনের প্রতিটি কক্ষে সাউন্ড সিস্টেম লাগানো হয়েছে; সংযোজন করা হয়েছে সিসি ক্যামেরা। এছাড়া রোগীদের বসার জন্য সরবরাহ করা হয়েছে পরিমিত পরিমাণে চেয়ার ও বেঞ্চ। সেবা গ্রহীতাদের গরম থেকে পরিত্রানের জন্য লাগানো হয়েছে প্রয়োজনীয় বৈদ্যুতিক পাখা। এতে বেড়েছে চিকিৎসা সেবার মান, ফলে এই হাসপাতালের প্রতি সাধারন মানুষের আগ্রহ ক্রমেই বাড়ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, নিজস্ব ব্যবস্থাপনায় হাসপাতাল ভবনের প্রতিটি কক্ষে সাউন্ড সিস্টেম লাগানো হয়েছে। এখন থেকে কোন্ কক্ষে কি কি ধরনের সেবা দেওয়া হয় এবং স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে আগত রোগী ও রোগীর স্বজনদেরকে সাউন্ড সিস্টেমের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক নিয়মিত বার্তা প্রদান করা হবে। এছাড়া হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে যেসব স্থানে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা লাগানো দরকার, সেসব স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এমনকি রোগীদের বসার জন্য সরবরাহ করা হয়েছে চেয়ার ও বেঞ্চ। রোগীদের গরম থেকে পরিত্রানের জন্য প্রয়োজনীয় স্থানে বৈদ্যুতিক নতুন পাখা লাগানো হয়েছে।

ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, আমি নকলা হাসপাতালে যোগদানের পর থেকেই চিকিৎসা সেবার মান বৃদ্ধির লক্ষ্যে চিকিৎসক ও নার্সসহ হাসপাতালে কর্মরত সকলকে সাথে নিয়ে একযোগে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছি। স্বাস্থ্য সম্মত পরিবেশ বজায় রেখে চিকিৎসা সেবার মান বৃদ্ধি করতে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা যোগদানের পর থেকে বিভিন্ন ঔষুধ কোম্পানির প্রতিনিধিদের আনাগোনা কমেছে। এখন অত্যন্ত সুন্দর পরিবেশে ও সুষ্ঠভাবে চিকিৎসা সেবা কার্যক্রম চলছে। ফলে আগের চেয়ে নকলা হাসপাতালের প্রতি সাধারন মানুষের আগ্রহ ও বিশ্বস্থতা কয়েক গুণ বেড়েছে বলে অনেকে মনে করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।