শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৪৩৩ বার পঠিত

সারা দেশের ন্যায় শেরপুরের নকলা উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচি গুলোর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিত রাখা ও শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন। সকাল ৯টার সময় নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরন করে ও শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্থাপিত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নকলা উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু-এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন- উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিনের নেতৃতে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহর নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, ওসি মুশফিকুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ভারপ্রাপ্ত কমান্ডার জাহিদুর রহমান ও সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুরের নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, নকলা প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসাইন ও সাধারন সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুর নেতৃত্বে নকলা প্রেসক্লাব, পৌরসভার মেয়র হাফিজুর রহমানের নেতৃত্বে নকলা পৌরসভা,

ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলীর নেতৃত্বে সরকারি হাজি জালমামুদ কলেজ, অধ্যক্ষ আব্দুল খালেকের নেতৃত্বে চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ, প্রধান শিক্ষক ওমর ফারুকের নেতৃত্বে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, সভাপতি মজিবর রহমান ও সাধারন সম্পাদক মাহবুবর রহমান বিদ্যুতের নেতৃত্বে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখা, শেরপুর জেলা মহিলা ইউনিটের সভাপতি সুলতানা হোসনে জাহান রত্না ও উপজেলা মহিলা ইউনিটের সাধারন সম্পাদক সানজিদা খানমের নেতৃত্বে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ জেলা-উপজেলা মহিলা ইউনিট, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফার নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজের নেতৃত্বে উপজেলা নির্বাচন অফিস, প্রধান শিক্ষক আব্দুর রবের নেতৃত্বে নকলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, বিদ্যুৎ বিভাগ, এসডিএফ নকলা অফিস, আবু হামযা কনকের নেতৃত্বে নকলা উপজেলা ছাত্রলীগ কর্মীবৃন্দ।

এসময় উপজেলার সরকারি-বেসরকারি ও সায়ত্তশাসিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন পেশাশ্রেণির জনগন উপস্থিত ছিলেন।

পরে স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এরপরে সকাল ৯টা ২০ মিনিটের সময় উপজেলা পরিষদ মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। অতঃপর বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে।

১১টা থেকে ভার্চুয়াল মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জীবনের উপর প্রাথমিক ও মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক দুই বিভাগে কুইজ প্রতিযোগিতা। বাদ জোহর বা সুবিধা জনক সময়ে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরন করে স্বাধীনতার মহান স্থাপিত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে উপজেলার সকল ধর্মীয় উপাসনালয়ে দোয়া মাহফিল। সন্ধ্যা সাড়ে ৭টার সময় উপজেলা পরিষদ মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর কর্মময় জীবনের উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

অন্যদিকে উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিত রাখা ও শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারন, দোয়া-মাহফিল করা হয়। তাছাড়া গনপদ্দী, নকলা, উরফা, গৌড়দ্বার, বানেশ্বরদী, পাঠাকাটা, টালকী, চরঅষ্টধর ও চন্দ্রকোনা ইউনিয়ন আওয়ামী লীগসহ বিভিন্ন এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এছাড়া বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এদিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।