বুধবার, ২২ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

লকডাউন অমান্য করায় শেরপুরের ৫ উপজেলায় ৪৩ মামলা

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ২৫০ বার পঠিত

লকডাউন অমান্য করায় শেরপুরের ৫ উপজেলায় বুধবার (২৮ জুলাই) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ৩৬ মামলায় ৫২ হাজার টাকা এবং বিকাল ৪টার পরে আরও ৭ টি মামলায় ৪ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৮ জুলাই) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার সবকয়টি উপজেলায় ১৭ টিমের ১৩৫ টি অভিযানে ৯ টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত ৩৬ টি মামলায় ৫২ হাজার টাকা এবং বিকাল ৪টার পরে নকলায় আরও ৭ টি মামলায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলার প্রতিটি উপজেলায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারকের দায়িত্ব পালন করেন সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগন। সকাল থেকে রাত পর্যন্ত প্রতিটি আদালত পরিচালনাকালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ বিভাগের সদস্যবৃন্দ সহযোগিতা করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শ্রীবরদী উপজেলায় ৩ টি টিমের ৪০ টি অভিযানে ২ টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত ১৫ টি মামলায় ২৭ হাজার ৬০০ টাকা, নালিতাবাড়ী উপজেলায় ৩ টিমের ৪০ টি অভিযানে ২ টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত ১১ টি মামলায় ১৫ হাজার ৬০০ টাকা, ঝিনাইগাতী উপজেলায় ৩ টিমের ১৫ টি অভিযানে ১ টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত ৩ টি মামলায় ৫ হাজার টাকা, শেরপুর সদর উপজেলায় ৫ টিমের ২০ টি অভিযানে ২ টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত ৩ টি মামলায় ২ হাজার ১০০ টাকা ও নকলা উপজেলায় ৩ টিমের ২০ টি অভিযানে ২ টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত ৪ টি মামলায় ১ হাজার ৭০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারকগন।

এছাড়া ৪টার পরে রাত ৮টা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাউসার আহাম্মেদ নকলা উপজেলায় আরও ৭ টি মামলায় ৪ হাজার টাকা জরিমানা করেন। তিনি বলেন, আমরা পরিবার পরিজনের কথা বিবেচনা না করে বরং করোনা ঝুঁকি মাথায় নিয়ে জনস্বার্থে জারি করা সরকারের নির্দেশনা পালনে নিরলস কাজ করে যাচ্ছি। তবে তিনি কিছুটা আক্ষেপ নিয়ে বলেন, কিছু কিছু লোকের আচরনে মনে হয় লকডাউন হয়তোবা জনস্বার্থের বিরোদ্ধে দেওয়া হয়েছে। অথচ করোনা থেকে জনগনকে সুরক্ষিত রাখতে সরকার নিরলস কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে করোনার ফ্রি টিকা রেজিষ্ট্রেশন করা ও টিকা প্রদানসহ সার্বিক লকডাউন প্রতিপালনে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। এসকল বিধি-নিষেধ জনগনকে প্রতিপালনে প্রশাসন ও বিভিন্ন আাইন শৃঙ্খলা বাহিনী নিরলস কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।

নকলায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক ও উপজেলার নির্বাহী অফিসার জাহিদুর রহমানসহ ভ্রাম্যমান আদালতের অন্যান্য বিচারকগন জানান, লকডাউন চলাকালীন সময়ে সরকারের নির্দেশনা সমূহ যথাযথ ভাবে পালনে অভিযান অব্যাহত থাকবে। এর জন্য জেলা ও উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ বিভাগসহ অন্যান্য আাইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে আছেন এবং থাকবেন বলে তাঁরা জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।