শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পৌঁছে দেওয়া হচ্ছে

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ২৪৪ বার পঠিত

শেরপুর জেলার নকলায় “ক” শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবারের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-এঁর ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে তাদের ঘরে ঘরে।

১৯ জুলাই সোমবার বিকেলে উপজেলার বানেশ্বরদী, গনপদ্দী ও নকলা ইউনিয়নের ২৬ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের খাবারের প্যাকেট পৌঁছেদেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। এসময় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, গ্রাম পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি, উপকারভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএনও জাহিদুর রহমান জানান, আশ্রয়ন প্রকল্পের উপকারভোগী পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ৫ কেজি করে সেদ্ধ চাল, এক কেজি করে আতপ চাল, চিনি, লবন, ডাল, পিয়াজ, সয়াবিন তেল ও সেমাই দেওয়া হয়েছে। উপজেলার “ক” শ্রেণীর উপকারভোগী বাকী ৭৪ পরিবারের মাঝে ২০ জুলাই (মঙ্গলবার) প্রধানমন্ত্রীর ঈদ উপহারের খাদ্য সামগ্রীর প্যাকেট পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও ঈদ-উল-আযহা উপলক্ষে খাদ্য সামগ্রী উপহার পেয়ে উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবারের পাঁচশতাধিক সদস্য ভেজায় খুশি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা-এঁর দেওয়া উপহারে তারা জীবনে এই প্রথম পাকা ঘরে ঈদ কাটাবেন এবং ঈদ উপলক্ষে ভালো মানের খাবার পাচ্ছেন তারা। মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এঁর দেওয়া উপহারের নতুন ঘরে বসে ঈদের দিন ভালো খাবারের নিশ্চয়তা পাওয়ায় তাদের প্রতিটি পরিবারের ঈদ আনন্দে যোগ হয়েছে নতুন মাত্রা। উপজেলার আশ্রয়ন প্রকল্পের প্রতিটি ঘরে ঘরে ঈদের ২দিন আগে থেকেই শুরু হয়েছে ঈদের আমেজ।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশের প্রতিটি এলাকার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আধা পাকা ঘর উপহার হিসেবে দেওয়া হয়েছে। এতে প্রতিটি আশ্রয়হীন পরিবার আজ নিরাপদে দিনাতিপাত করছেন। এমতাবস্থায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে খাদ্য সামগ্রী উপহার পেয়ে তাদের পরিবারে ঈদ আনন্দের কোন কমতি থাকছে না বলে অনেকে মনে করেন।

ঈদ আনন্দ হউক সকল স্তরের, সকল মানুষের। এই আনন্দে যেন কোন প্রকার ঘাটতি না হয়, সেজন্য দেশের প্রতিটি দরিদ্র, অসহায় পরিবারের মাঝে ঈদ উপলক্ষে জিআর ও ভিজিডির খাদ্যশস্য বিতরণ করাসহ “ক” শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। ভূমিহীন ও গৃহহীন পরিবারের প্রতিটি ঘরে ঘরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঈদ উপহারের খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে বলে জানান ইউএনও জাহিদুর রহমান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।