মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

শেরপুরে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২১৪ বার পঠিত

সারাদেশ করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ অস্বাভাবিক হারে বেড়ে চলছে। শেরপুর জেলায় চলতি বছরের জুন মাসের শেষে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩২ জনে।

শেরপুরে প্রথম করোনা আক্রান্তের রোগী সনাক্ত হয় ২০২০ সালের এপ্রিল মাসের ৫ তারিখে। ওই মাসে মোট আক্রান্ত সংখ্যা ছিলো ১৪ জন। তা বেড়ে ২০২১ সালের জুন মাসে আক্রান্ত সনাক্ত হয় ৬৩০ জন। ফলে শেরপুর জেলায় গত ১৪ মাসের ব্যবধানে মাসিক হারে করোনা আক্রান্তের সংখ্যা ৪৫ গুণ বেড়েছে।

তথ্য মতে, গত বছরের এপ্রিল মাসে জেলায় করোনা রোগী সনাক্ত হয়েছিলো ১৪ জন, তা পর্যায়ক্রমে বেড়ে মে মাসে ৩১ জন, জুন মাসে ৫৭ জন, জুলাই মাসে কিছু কমে আক্রান্ত হয় ৪৩ জন, আগস্টে আবার বেড়ে আক্রান্ত হয় ৭১ জন। পরে আবার আক্রান্ত সংখ্যা কমে সেপ্টেম্বরে ১৩ জন, অক্টোবরে ১৬ জন, নভেম্বর মাসে ৮ জন, ডিসেম্বর মাসে আবার বেড়ে দাঁড়ায় ২৫ জনে। ২০২১ সালের জানুয়ারিতে পুনরায় কমে আক্রান্ত সংখ্যা হয় ১১ জন ও ফেব্রুয়ারীতে ৪ জন। কিন্তু মার্চ মাস থেকে আক্রান্তের সংখ্যা অস্বাভাবিক হারে ধারাবাহিক ভাবে বাড়তে থাকে। মার্চে আক্রান্ত হয় ১৪ জন, এপ্রিলে ৫০ জন, মে মাসে ৪৫ জন ও জুন মাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রেকর্ড হয় ৬৩০ জন। জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৩০ জন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।