বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

নকলায় ১৩৫০ কৃষকের মাঝে বিনামুল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২৭ জুন, ২০২১
  • ২৯০ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক এক হাজার ৩৫০ কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ২৭ জুন রবিবার বিকেলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন নকলা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ আব্দুল ওয়াদুদের তত্তাবধানে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়মী লীগের দপ্তর সম্পাদক খলিলুর রহমান, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আলমগীর আজাদ।

এসময় উপজেলা কৃষকলীগে যুগ্ম আহ্বায়ক আব্দুল মন্নাফ খান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও কৃষিবিদ মাহমুদুল হাসান মুসা, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফকির মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন, বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি অফিসারগন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক-কৃষানী, আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, নকলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দেলুসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

কৃষিবিদ আব্দুল ওয়াদুদ জানান, ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক এক হাজার ৩৫০ কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হলো। এরমধ্যে, ২১৬ কৃষকের মাঝে প্রতিজনে ৫ কেজি করে উফসী ৪৯ জাতের ধানের বীজ, ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয় এবং এক হাজার ১৩৪ কৃষকের মাঝে প্রতিজনে ২ কেজি করে হাইব্রিড জাতের ধানের বীজ, ২০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয়। এহিসেব মতে উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১,৩৫০ কৃষকের মাঝে মোট ৩,৩৪৮ কেজি ধানের বীজ ও ৩৮,৩৪০ কেজি রাসায়নিক সার বিতরণ করা হলো।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।