বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলার ৪২ টিসহ শেরপুরের ১৬৭ ভূমিহীন পরিবার পেল জমিসহ ঘর

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২০ জুন, ২০২১
  • ৪৪০ বার পঠিত

মুজিববর্ষ উপলক্ষে শেরপুরের নকলা উপজেলার ৪২টি ভুমি ও গৃহহীন পরিবারসহ জেলার ১৬৭ টি ভূমিহীন পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। এর মধ্যে নালিতাবাড়ী উপজেলার ৫০টি, নকলা উপজেলার ৪২টি, সদর উপজেলার ৩০টি, ঝিনাইগাতী উপজেলার ২৫টি ও শ্রীবরদী উপজেলার ২০টি।

রবিবার (২০ জুন) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসকল ঘর প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরে প্রতিটি উপজেলায় আলাদা অনুষ্ঠানের মাধ্যমে এসকল ঘরের চাবি, ঘরের জমির প্রয়োজনীয় কাগজপত্রাদি (দলিল, নামজারি, খারিজ) ও সনদপত্র সুবিধাভোগীদের হাতে তুলে দেওয়া হয়।

এ উপলক্ষে নকলা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে “ক” শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও কাগজ পত্রাদি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ প্রমুখ।

এসময় নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুশফিকুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চরঅষ্টধর ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উরফা ইউপির চেয়ারম্যান রেজাউল হক হীরা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহ্বায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু, উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক শ্যামল চন্দ্র সূত্রধর, চন্দ্রকোনা ইউপির চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী, টালকি ইউপির চেয়ারম্যান বদরুজ্জামান বদ্দি, গনপদ্দী ইউপির চেয়ারম্যান শামসুর রহমান আবুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মকবুল হোসেন, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুল আহাদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লুৎফর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, মহিলা বিষয়ক কর্মকর্তা রোমানা ইয়াসমিন, উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী রুমমান আরা জান্নাত, উপজেলা ভারপ্রাপ্ত তথ্য অফিসার সাইমুন শাহানাজ, উপজেলা সমবায় কর্মকর্তা শাহবাজ হোসেনসহ বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রতিটি পরিবারের জন্য নির্ধারিত টিনসেটের আধা পাকা এক তলাবিশিষ্ট এ বাড়িতে থাকবে দুই বেডের ড্রয়িংরুম, বারান্দা, টয়লেট, রান্নাঘরসহ একটি পরিবারের বসবাসের উপযোগী প্রয়োজনীয় অন্যান্য সুযোগ সুবিধাদি। প্রতিটি ঘর নির্মাণের প্রকল্পিক ব্যয় হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা করে।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারী মাসে প্রথম ধাপের বরাদ্দে নির্মিত উপজেলার গৃহহীন ও ভূমিহীন ৫৮ সুবিধাভোগী পরিবারের মাঝে ঘর ও ঘরের জমির কাগজপত্রাদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নকলা উপজেলা প্রশাসন আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেছেন।

গৃহহীন ও ভূমিহীন ৫৮ সুবিধাভোগী পরিবারের মাঝে ঘর ও ঘরের জমির কাগজপত্রাদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নকলা উপজেলা প্রশাসন আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন। ওইসকল প্রতিটি ঘর নির্মাণের প্রকল্পিক ব্যয় হয়েছিলো ১ লাখ ৭১ হাজার টাকা করে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. জাহাঙ্গীর আলমসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের তত্বাবদানে নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিব শতবর্ষ) উপলক্ষে উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবারের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহারের অংশ হিসেবে এসকল ঘর বুঝিয়ে দেওয়া হলো।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।