বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

বাকৃবিতে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

এম. এফ জামান:
  • প্রকাশের সময় | রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১৯৬ বার পঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে ছাত্রলীগ কর্মীদের উদ্যোগে তাঁর সুস্থ্যতার সহিত দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়েছে।

বাংলাদেশের আশা আকাঙ্খার বাতিঘর, উন্নয়ন মহাসড়কের স্বপ্ন সারথি, ডিজিটাল বাংলাদেশের রুপকার দেশরত্ন শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশ মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখার সভাপতি পদপ্রার্থী ইমরান সিদ্দিকী প্রান্ত’র নেতৃত্বে এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এসময় বাকৃবি ছাত্রলীগের সহ-সম্পাদক ফারুকুল ইসলাম সৌরভ, শাহজালাল হল ছাত্রলীগের সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক মো. মিরাজুল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক এস.এম. নাসিফ, সাংগঠনিক সম্পাদক নাজমুল শাকিল, সাংগঠনিক সম্পাদক রায়হান উদ্দিনসহ বাকৃবি ছাত্রলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হচ্ছে তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় পিতার ন্যায় আপোসহীন মনোভাব নিয়েই জাতীয় রাজনীতিতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার যাত্রা শুরু হয়। জনগণের মুক্তি আন্দোলনে শেখ হাসিনাকে সহ্য করতে হয়েছে অনেক জেল, জুলুম, অত্যাচার, নির্যাতন। এমনকি কয়েকবার মৃত্যুর ন্যাশি হামলার সম্মুখীন হতে ফিরে আসেন তিনি।

ওয়ান-ইলেভেন আমলে তথা তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই সুধা সদনের বাসভবন থেকে গ্রেফতার হয়েছিলেন তৎকালীন সংসদে বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। বন্দি থাকা অবস্থায় কারা অভ্যন্তরে তিনি অসুস্থ হয়ে পড়লে, ওই সময় বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে অবশেষে ২০০৮ সালের ১১ জুন তারিখে তিনি দীর্ঘ ১১ মাস কারাভোগের পর সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

ইমরান সিদ্দিকী প্রান্ত সকলের কাছে মুজিবকন্যা দেশরত্ন শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া চেয়েছেন। সামনের দিনগুলোতে সকল বাধা-বিপত্তিকে মোকাবিলা করে দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে সকলকে সাথে নিয়ে কাজ করে যেতে শেখ হাসিনার হাতকে শক্তিসালী করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তাই সকলকে দেশ ও জাতির কল্যানে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান ইমরান সিদ্দিকী প্রান্ত।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।