সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

‘ব্লাড ব্যাংক অব নকলা’র বর্ষপূর্তি উদযাপন

এম.এম হোসাইন, নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২৯৬ বার পঠিত

আর্তের মুখে হাসি ফোটানো হয় যদি মানবতা, তবে তার শ্রেষ্ঠ সেবক হলো প্রতিটি রক্তদাতা; মানবতার কল্যাণে-এগিয়ে আসুন রক্তদানে, সুস্থ থাকলে করুন রক্তদান-হার্ট অ্যাটাকের ঝুঁকি কমান এইসব শ্লোগানকে ধারন করে শেরপুরের নকলায় স্বেচ্ছাসেবী সংগঠন “ব্লাড ব্যাংক অব নকলা” এর ষষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার বিকালে সরকারি নির্দেশনা মোতাবেক শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে সংগঠনটির সহ-সভাপতি সাব্বির আলম প্রান্ত-এর সভাপতিত্বে কেক কাটাসহ আলোচনা সভা ও সেরা রক্তদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আব্দুল্লাহ আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- মকিব হোসেন মামুন, মোজাহিদুল ইসলাম চৌধুরী, রাকিবুর রহমান রাকিব, রাইসুল ইসলাম রিফাত, তৌহিদুল ইসলাম তুহিন প্রমুখ।

বক্তারা জানান, দেশের সার্বিক উন্নয়নে তাদের অনেক গুলো লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। তবে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে প্রথমে নিজ এলাকা, অতঃপর পর্যায়ক্রমে সারা দেশকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার চেষ্টা অব্যহত রাখা সহ বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা, রক্ত দাতাদের ডেটাবেজ সংরক্ষণ করা এবং যে কোন রোগীর প্রয়োজনে বিনা মূল্যে রক্ত দিয়ে মানুষের জীবন বাচাঁনো তাদের মূল লক্ষ্য।

ব্লাড ব্যাংক অব নকলা’র নেতৃবৃন্দরা জানান, ২০১৬ সালে গঠিত হয় ব্লাড ব্যাংক অব নকলা সংগঠনটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী ও তারা সুনামের সহিত কার্যক্রম চালিয়ে আসছেন। তাদের সৌজন্যে অসংখ্য রোগী রক্ত পেয়ে আজ তারা সুস্থ্যভাবে জীবন যাপন করছেন। ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন এবং রক্ত দানে উদ্বুদ্ধ করতে বিভিন্ন প্রচার পত্র বিলি করাসহ গ্রাম-গঞ্জ ও হাট বাজারের বিভিন্ন দেওয়াল ও গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে সচেতনতা মূলক লেখা সমৃদ্ধ পোস্টার লাগিয়ে এলাকার সকলের নজর কেড়েছেন রক্তের অভাবে মৃত্যু রোধে শিক্ষার্থীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী সংগঠন ব্লাড ব্যাংক অব নকলা। জীবন রক্ষাকারী, জনসচেতনতা ও উন্নয়ন মূলক তাদের এমন কাজে সার্বিক সহযোগিতা করাসহ নিয়মিত পরামর্শ দিয়ে আসছেন উপজেলার শিক্ষানুরাগী মহল, গণ্যমান্য ও উপদেষ্টা মন্ডলী কমিটির সদস্যবৃন্দরা। তারা জানান, কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে এ সংগঠনের জন্য ২টি কমিটি গঠন করা হয়েছে। একটি ব্লাড ব্যাংক অব নকলা’র জন্য এবং অন্যটি ব্লাড ব্যাংক অব নকলা কমিটির সদস্যদের দিক নির্দেশনা ও পরামর্শদানে গঠন করা হয়েছে একটি উপদেষ্টা মন্ডলীর কমিটি।

আলোচনা সভার পরে “ব্লাড ব্যাংক অব নকলা” এর ষষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ৫ পাউন্ড ওজনের কেকে কাটা হয়। সবশেষে সেরা রক্তদাতা এবং রক্তদান ও মানবতার কল্যাণে বিশেষ অবদান রাখার জন্য অন্তত ৫ জনকে সম্মাননা শুভেচ্ছা হিসেবে টি-শার্ট প্রদান করা হয়।

সেরা রক্তদাতা হিসেবে রসুল আজাদ যায়েদী তানাকা, মোস্তফা শাকুর পাভেল, ফজলে রাব্বী রাজন, আসিফ আলম চমক ও রাকিবুল হাসান নাঈমকে সেরা রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়।

এসময় রাকিবুর রহমান রাকিব, শরীফ হোসেনসহ ব্লাড ব্যাংক অব নকলা’র পরিচালনা পরিষদের সদস্য নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ, শুভাকাঙ্খী ও বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবকগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।