শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবিতে শেরপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ১৯ মে, ২০২১
  • ২৫৫ বার পঠিত

অনুসন্ধানী সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবিতে শেরপুরে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ১৯ মে বুধবার শেরপুর প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন-এর সঞ্চালনায় এবং সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার ও মনিরুল ইসলাম লিটন, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, বর্তমান সহ-সভাপতি এস.এম শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, প্রথম আলোর জেলা প্রতিনিধি দেবাশীষ সাহা রায়, কবি কলামিষ্ট তালাত মাহমুদ, সম্মিলিত সামাজিক আন্দোলনের নেত্রী রাজিয়া সামাদ ডালিয়া, শেরপুর মহিলা পরিষদের নেত্রী আইরিন পারভিন, শেরপুর জেলা কমিউনিস্ট দলের নেতা সোলয়মান হোসেন, মানবাধিকার সংস্থা ‘আমাদের আইন’ শেরপুর জেলার চেয়ারম্যান মো. নূর-ই-আলম চঞ্চল, জনউদ্যোগ-এর আহবায়ক আবুল কালাম আজাদ, জাতীয় সাংবাদিক সংসস্থা শেরপুর জেল শাখার সাধারন সম্পাদক জি.এইচ হান্নান, নালিতাবাড়ী প্রেসক্লাবের সভাপতি এম.এ হাকাম হীরা, নকলা প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসাইন, শ্রীবরদী প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম বকুল, ঝিনাইগাতী উপজেলার সাংবাদিকদের পক্ষে মোহাম্মদ আল হেলাল, শেরপুর ইয়্যুথ রিপোর্টাস ক্লাবের সভাপতি সুহেল রানা, শেরপুর ইয়ং রিপোর্টাস ইউনিটির সভাপতি জাহিদুল খান সৌরভ, আজকের তারুণ্যের যুগ্ম-সাধারণ সম্পাদক আকাশ, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের নেতা উত্তম সূত্রধর, রক্তসৈনিক বাংলাদেশ এর নেতা কাকনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, শেরপুর জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মানববন্ধন চলাকালে বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং ওই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন। দৈনিক প্রথম আলো পত্রিকার সাংবাদিক, যিনি সম্প্রতিক স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন সরকারী আমলা কর্তৃক হেনস্তা, অমানবিক নির্যাতন ও স্বাধীন সাংবাদিকতার প্রতিবন্ধকতা আইনের নামে রাষ্ট্রের নিরাপত্তার বিঘ্নিত হওয়ার অজুহাতে একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির অপরাধ ঢাকতে মিথ্যা মামলায় জড়ানোর ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন শেরপুর, নালিতাবাড়ী, শ্রীবর্দী ও নকলা প্রেসক্লাব সহ শেরপুরের সকল সাংবাদিক বৃন্দ।

সাংবাদিক নেতারা তাদের বক্তব্যে বলেন, রোজিনা ইসলাম একজন সৎ, মেধাবী ও সাহসী সাংবাদিক। স্বাস্থ্যখাত নিয়ে বেশ কয়েকটি অনুসন্ধানী নিউজ করার কারণেই তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের রোষানলে পড়েছেন। তিনি সুনামের সাথে দায়িত্ব পালনের মাধ্যমে দেশের দুর্নীতিগ্রস্ত রাঘব বোয়ালদের দুর্নীতির চিত্র উন্মোচন করে দেশের উন্নয়নে দৃঢ প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।