সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় ৪৮০০ পরিবারের মাঝে প্রধান মন্ত্রীর ঈদ উপহার হিসেবে নগদ ২৪ লাখ টাকা বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ২৭৪ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বিশেষ সহায়তার আওতায় ৪ হাজার ৮০০ দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে প্রতিজনে নগদ ৫০০ টাকা করে মোট ২৪ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন বিভিন্ন ইউনিয়নের বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহারের নগদ টাকা বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৯টি ইউনিয়নের জন্য সমহারে ৫০০ টি করে পরিবার এর আওতায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে প্রতি ইউনিয়নের ৫০০ টি পরিবার নগদ ৫০০ করে টাকা পেয়েছেন। প্রতি ইউনিয়নে ২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এ হিসেব মতে উপজেলার ৯ ইউনিয়নের সুবিধাভুগী মোট ৪ হাজার ৫০০ পরিবারের মাঝে ২২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া পৌর এলাকার ৩০০ জনের মাঝে ৫০০ টাকা করে এক লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, স্বচ্ছতার জন্য উপকারভোগীদের মূল জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর সংগ্রহ করে তালিকা তৈরি এবং উপজেলা কমিটির অনুমোদনের পর বিতরণ কাজ শুরু করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান জানান, সুবিধাভোগীদের তালিকা তৈরির ক্ষেত্রে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা যেন নীতিমালা অনুসরণ করেন সে নির্দেশনা আগেই তাদেরকে দেওয়া হয়েছিলো। সেমোতাবেক তালিকা পেয়ে স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনের হাতে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা করে বরাদ্দ পৌঁছে দেওয়া হয়েছে। ইউনিয়ন পরিষদ কমিটির প্রকাশ্যে সভায় এ তালিকা প্রস্তুত করা হয়েছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।