শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

শেরপুরে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন প্রদান

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২১৬ বার পঠিত

শেরপুরে নৃ-ফাউন্ডেশনের উদ্যোগে জেলার বিভিন্ন এলাকার অসহায় ৪ নারীর মাঝে একটি করে মোট ৪টি সেলাই মেশিন উপহার হিসেবে প্রদান করা হয়েছে। ‘অসহায়ের সহায়” শিরোনামে ২৭ এপ্রিল মঙ্গলবার নৃ-ফাউন্ডেশনের চলমান কার্যক্রমের অংশ হিসেবে সেলাই কাজে প্রশিক্ষিত কিন্তু অসচ্ছল এমন নারীদেরকে এ সকল সেলাই মেশিন দেওয়া হয়।

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসারের মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সেলাই মেশিনগুলো সুবিধাভোগীদের মাঝে প্রদান করা হয়।

নৃ-ফাউন্ডেশনের সভাপতি ডা. ফয়জুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল হকের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন। এসময় ফাউন্ডেশনের অর্থ বিষয়ক সম্পাদক রাজীব আহমেদ ও সদস্য প্রভাষক সাইফসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সেলাই মেশিন ৪টির দুটি ঢাকা কেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংস্থা ফার্স্ট এইড ফাউন্ডেশন অর্থায়ন এবং অন্য দুইটি সেলাই মেশিন নৃ-ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে প্রদান করা হয়েছে বলে নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তারা জানিয়েছেন।

‘অসহায়ের সহায়’ কার্যক্রমের মাধ্যমে মূলত অস্বচ্ছল কিন্তু প্রতিভাবান, মেধাবী, উদ্যোমী, মেহনতী, পুঁজিহীন কিন্তু উদ্যোক্তা হওয়ার মনোভব পোষণ করেন এমন অসহায়দের স্বপ্নপূরণে ও তাদের অগ্রযাত্রাকে মসৃন করতে সাধ্যের মধ্যে সহযোগিতা করাই নৃ-ফাউন্ডেশনের কাজ বলে জানান নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তারা।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।