সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

শেরপুরের নকলায় তেজগোল্ড ধানের নমুনা শস্য কর্তন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৩১০ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় ২০২০-২১ অর্থ বছরের বোরো মৌসুমের তেজগোল্ড নামের হাইব্রিড জাতের নমুনা শস্য কর্তন করা হয়েছে। ২১ এপ্রিল বুধবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন উপজেলা কৃষি অফিসের আয়োজনে নমুনা হিসেবে এ শস্য কর্তন করা হয়।

উপজেলার গনপদ্দি ইউনিয়নের বিহারিরপাড় এলাকার কৃষক মো. আব্দুল বারেকের জমির তেজগোল্ড জাতের পাকা ধান নমুনা হিসেবে কাটা হয়। এ নমুনা শস্য কর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ পরেশ চন্দ্র দাস। এসময় অতিরিক্ত কৃষি অফিসার (এএও) কৃষিবিদ রোকসানা নাসরিন, গনপদ্দী ইউপির চেয়ারম্যান শামছুর রহমান আবুল, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, ওই ব্লকে কর্মরত উপসহকারী কৃষি অফিসার (এসএএও) জাহাঙ্গীর আলম জাহান ও ফারুক হোসেনসহ স্থানীয় কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এই ধানের ফলন হয়েছে ২৭.৮% আদ্রতায় অর্থাৎ কাঁচা অবস্থায় প্রতি হেক্টরে ৯.৯০ মেট্রিকটন এবং ১৪% আদ্রতায় অর্থাৎ শুকনা অবস্থায় ফলন হয়েছে প্রতি হেক্টরে ৮.৩০ মেট্রিকটন ধান। এ হিসেব মতে প্রতি হেক্টরে ৫.৫০ মেট্রিকটন চাল উৎপাদন হবে বলে আশাব্যক্ত করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।