শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

নকলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৬০ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে হাজী জালমামুদ কলেজ প্রাঙ্গনে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে এদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসত ও বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮.৩০ মিনিটে নকলা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এর উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, পুলিশ ও আনসার ভিডিপি এবং শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান ও নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান।

এসময় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি) আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা¡ মো. আবুল মনসুর, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যবৃন্দ,স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনিপেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মজিবর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ আব্দুর রশিদ।

দিবসটি উপলক্ষে দেশ ও জাতির অগ্রগতি কামনাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত বা প্রার্থনা করা হয়। হাসপাতাল ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে ৫০ বলের বিশেষ ক্রিকেট ম্যাচ, উপজেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা সংসদ এর মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ, স্বাস্থ্যবিধি মেনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।