বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় মাস্ক বিক্রেতার মাস্ক নেই! ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জনকে জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ২২৮ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবেলায় মাস্ক ব্যবহার না করায় এক মাস্ক বিক্রেতাসহ ১১ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা শহরের বিভিন্ন স্থানে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে সচেতনতামূলক মনিটরিং কার্যক্রমসহ মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর তফসিলভুক্ত বিভিন্ন আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

২২ মার্চ সোমবার শেষ বিকেলে নকলা শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১ জনকে প্রতিজনে ২০০ টাকা করে মোট ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ। আদালত পরিচালনা কালে পথচারী, দোকানি, ব্যবসায়ী ও খরিদদারকে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হয়। তাছাড়া মাস্ক পরিধানে সকলকে সচেতন করা হয়। এসময় পুলিশ বিভাগের সদস্য ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ জানান, মাস্ক ব্যবহার না করায় বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১১ জনকে জরিমানা করা হয়েছে। বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর দ্বিতীয় ঢেউয়ের ক্ষতিকর প্রভাব পড়েছে। কোভিট-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে ব্যাপক প্রচারণা ও এর প্রভাব সম্পর্কে সকলকে অবহিত করা সকলের নৈতিক দায়িত্ব। তাই নিজে মাস্ক পরিধান করে অন্যকে মাস্ক পরিধান করতে সকলকে সচেতন করা উচিত বলে তিনি মনে করেন। তিনি বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।