মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলার সেই ইয়ামিনের পরিবার আয়ের মাধ্যম হিসেবে পেলো ভ্যানগাড়ি

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৩২১ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের বানেশ্বরদী উত্তর পাড়া গ্রামের ব্রেইন ইনফেকশনে আক্রান্ত ৩ বছর বয়সি শিশু ইয়ামিনকে চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ভ্যানচালক মোখলেছুর রহমান। এমতাবস্থায় এই অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে ‘নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংস্থাটির নির্বাহী ও প্রতিষ্ঠাতা পরিচালক অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরীফ কামরুজ্জামানের একান্ত প্রচেষ্ঠায় সংস্থার স্বেচ্ছাসেবকদের মাধ্যমে মোখলেছুর রহমানের হাতে ব্যাটারিচালিত একটি নতুন ভ্যানগাড়ি পৌঁছে দেওয়া হয়।

১২ মার্চ শুক্রবার সকালে সংস্থাটির সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও সহ-সভাপতি জাহাঙ্গীর রউফ শিবলু ব্রেইন ইনফেকশনে আক্রান্ত ৩ বছর বয়সি শিশু ইয়ামিনের বানেশ্বরদী উত্তর পাড়ার বাড়িতে গিয়ে ভ্যানচালক মোখলেছুর রহমান ও গৃহিনী নুরজাহান বেগমের হাতে ব্যাটারিচালিত ভ্যানগাড়ির চাবি ও গাড়ির কাগজপত্রাদি তুলে দেন। এসময় এলাকার গন্যমান্য, স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ছেলের চিকিৎসার ব্যয় ভার বহন করে আজ তারা দিশেহারা হওয়ার বিষয়টি স্থানীয় সাংবাদিকদের নজরে আসলে সাংবাদিকরা নিজ নিজ কর্মস্থলের পত্রিকায় ‘বাঁচতে চায় নকলার শিশু ইয়ামিন’, ‘আপনার সামান্য সহায়তায় বেঁচে যেতে পারে শিশু ইয়ামিন’, ‘শিশু ইয়ামিনকে বাঁচাতে এগিয়ে আসুন’ এমন সকল শিরোণামে খবর প্রকাশ করা হয়। খবরটি সুদূর অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরীফ কামরুজ্জামানের নজরে আসে। পরে নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থার স্বেচ্ছাসেবকদের এ অসহায় পারিবারিক অবস্থার খোঁজনিতে বলেন তিনি। স্বেচ্ছাসেবকদের তথ্যের ভিত্তিতে এ পরিবারের আয়ের মাধ্যম হিসেবে ব্যাটারিচালিত একটি নতুন ভ্যানগাড়ি প্রদান করা হয়।

ভ্যানচালক মোখলেছুর রহমান ও তার স্ত্রী নুরজাহান বেগম ভ্যানগাড়িটি হাতে পেয়ে আবেগে-আনন্দে কেঁদে ওঠেন। তারা বলেন, তাদের সংসারের ব্যয় বহনের জন্য একটি ভ্যানগাড়ি ছিলো, ছিলো গরু-ছাগল, হাস-মুরগিসহ অনেক কিছু। কিন্তু ৩ বছর বয়সি শিশু সন্তান ইয়ামিনকে বাঁচাতে উন্নত চিকিৎসা করিয়ে সবকিছু বিক্রি করে দিয়ে আজ পথে বসার উপক্রম; দিশেহারা হয়ে পড়েছেন তারা। এখন ইয়ামিনকে বাঁচাতে আরও কয়েক লাখ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ইয়ামিনকে বাঁচাতে ধনাঢ্য ও দানশীল লোকদের কাছে সহায়তা কামনা করেছেন তার বাবা-মা। সহযোগিতার জন্য ইয়ামিনের বাবা মোখলেছুর রহমানের বিকাশ নম্বর ০১৮৮৬ ৬৪ ৪৪ ৮৪ (পার্সোনাল)।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।