মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলায় ঐতিহাসিক মার্চ উপলক্ষে দেয়ালিকা প্রকাশ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১৯৬ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় ঐতিহাসিক ৭ মার্চ  ও ১৭  মার্চ  উপলক্ষে মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের উদ্যোগে প্রকাশিত দেয়াল পত্রিকা প্রকাশ করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা পরিষদের (এসএমসি) সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল মনসুরের সার্বিক দিক নির্দেশনায় এ দেয়ালিকাটির সম্পাদনা করেন মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ফকির মোহাম্মদ রেজাউল করিম এবং যৌথভাবে প্রকাশনায় ছিলেন শিক্ষক-সাংবাদিক শাহাজাদা স্বপন ও মোফাজ্জল হোসেন।

এতে সার্বিক সহায়তা করেছেন বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ সুলতান মাহমুদ, সহকারী শিক্ষক মুহাম্মদ খুরশেদ করিম শ্যামলসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। বঙ্গবন্ধুর জন্ম শতবাষির্কী, ঐতিহাসিক ৭মার্চ, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শিরোনামে প্রবন্ধ, রচনা, ছোট গল্প, কবিতা, ছড়া, চিত্রাঙ্কনসহ শিক্ষার্থীদের বিভিন্ন লেখা দিয়ে এই পত্রিকা সাজানো হয়েছে।

এউপলক্ষে ৯ মার্চ এসএমসি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল মনসুরের সভাপতিত্বে দেয়ালিকা প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে শিক্ষক-সাংবাদিক মো. মোশারফ হোসাইন, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসেন, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, বিডিক্লিন নকলা টিমের সদস্য মো. সাব্বির আহম্মেদসহ অনেকে উপস্থিত ছিলেন।
এ দেয়ালিকাতে যাদের লেখা স্থান পেয়েছে তাদের মধ্যে বিচারকগনের বাছাইয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারন করে তাদের মাঝে বঙ্গবন্ধুর জীবনী ও তাঁর কর্মজীবন এবং মুক্তিযুদ্ধা বিষয়ক বিভিন্ন বইসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পুরুষ্কার হিসেবে প্রদান করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।