বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

শেরপুরে ৩ দিনের নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণ সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২০২ বার পঠিত

শেরপুর সদর উপজেলার ধলা ইউনিয়নে ৩ দিন ব্যাপী নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণ কর্মশালার সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে ৪ মার্চ বৃহস্পতিবার ইউনিয়নের কোহাকান্দা এলাকার এস হক উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (আইইডি)-এর আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা চলে। এ প্রশিক্ষণে ধলা ইউনিয়নের অনুর্ধ ৩০ বছর বয়সী ২০ জন যুবক ও যুবনারী অংশগ্রহণ করেন। সমাপনী দিনে শেরপুর জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডিআইও ওয়ান মোহাম্মদ আবুল বাশার মিয়া উপস্থিত ছিলেন।

আইইডির প্রকল্প সমন্বয়কারী মানিক পাল ও প্রোগ্রাম অফিসার শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল ৩ দিনের এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন। প্রশিক্ষণের বিভিন্ন দিনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এক হক উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দৌলত উদ্দিন, সিনিয়র শিক্ষক আব্দুল লতিফ, তরুণ সমাজসেবক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল আলীম প্রমুখ।

ডিআইও ওয়ান মোহাম্মদ আবুল বাশার মিয়া প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন- সমাজ, দেশ ও জাতির উন্নয়নে নেতৃত্ব গুণ বিকাশের কোন বিকল্প নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে তার সুদৃঢ় নেতৃত্বের মাধ্যমে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। এখন আমাদের দায়িত্ব এই স্বাধীন দেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ার লক্ষ্যে নিজেদেকে নেতৃত্ব গুণে সমৃদ্ধ করে সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা। নারী-শিশু নির্যাতন রোধ, মাদক ও জুয়াসহ বিভিন্ন সামাজিক অপরাধ বন্ধে বিভিন্ন আইন এবং পুলিশি সেবা সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবিহিত করা হয়।

আইইডি’র প্রোগ্রাম অফিসার শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল জানান, ইউকে এইডের অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় আইইডি শেরপুর সদর উপজেলার পৌরসভা ও ৬টি ইউনিয়নের অনুর্ধ ৩০ বছর বয়সী অন্তত ৫ হাজার যুবক ও যুবনারীদের নিয়ে ইয়ুথ এজ চেঞ্জ এজেন্ট ফর সোসাল কোহেশন প্রজেক্ট পরিচালনা করছে। এ প্রজেক্টের মূল লক্ষ-উদ্দেশ্য হলো যুবক ও যুবনারীদের সক্রিয় ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা। এর অংশ হিসেবে এবছর প্রতিটি ইউনিয়নের ২০ জন যুবক ও যুবনারীদেরকে ৩ দিন ব্যাপী নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।