শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে আলোক সজ্জাসহ দিনব্যাপী বিশেষ সেবা প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১৬১ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় জাতীয় ভোটার দিবস-২০২১ উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসে আলোক সজ্জা করাসহ নতুন ভোটার করা, ভোটার স্থানান্তর করা ও ভোটারদের দিনব্যাপী ভোটার সংক্রান্ত সেবা দেওয়া হয়েছে। “বয়স যদি আঠারো হয়, ভোটার হতে দেরি নয়”-এ স্লোগানকে সামনে রেখে ২ মার্চ মঙ্গলবার এসকল কর্মর্সূচি পালন করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তারেক আজিজ জানান, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশনা মোতাবেক মঙ্গলবার দিনব্যাপী স্বাস্থ্যবিধি মেনে জাতীয় ভোটার দিবস-২০২১ উপলক্ষে ২০১৯ সালে হালনাগাদকৃত ভোটার তথা ১ জানুয়ারি ২০০২ তারিখে বা তার আগে জন্ম গ্রহণকারী যারা এখনও জাতীয় পরিচয়পত্র গ্রহণ করেননি তাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করাসহ অন-লাইনে আবেদনকৃত নতুন ভোটারদের বায়োমেট্রিক্স গ্রহণ অর্থাৎ ভোটার নিবন্ধন করা হয়েছে। তাছাড়া জাতীয় ভোটার দিবস-২০২১ উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস ভবনকে বিভিন্ন রঙের বৈদ্যুতিক লাইটের মাধ্যমে আলোক সজ্জা করা হয়েছে। তিনি আরও জানান, এবছর দেশে তৃতীয়বারের মতো জাতীয় ভোটার দিবস করা হয়। ২০১৮ সাল থেকে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে।

তথ্য মতে, দেশে মোট ভোটার সংখ্যা ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ৬৫ লাখ ৯৮ হাজার ৫ জন এবং নারী ভোটার ৫ কোটি ৫১ লাখ ২২ হাজার ২২৩ জন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।