বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

ঝিনাইগাতির ২ গাঁজাসেবিকে শুদ্ধ করতে কারাগারের বদলে পাঠানো হলো তাবলীগে

ঝিনাইগাতি (শেরপুর) সংবাদদাতা:
  • প্রকাশের সময় | সোমবার, ১ মার্চ, ২০২১
  • ২৬৫ বার পঠিত

শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলার বাকাকুড়া গ্রামের ষাটোর্ধ্ব মো.ওমর মিয়া ও হাবিবুর রহমান হবি নামে ২ গাঁজাসেবিকে শুদ্ধ করে সুস্থ্য হয়ে সুন্দর স্বাভাকি জীবনে ফিরিয়ে আনতে কারাগারের পরিবর্তে পাঠানো হয়েছে তাবলীগ জামাত (চিল্লাতে)।

বয়স বেশী বিবেচনায় এ দুই গাঁজাসেবিকে সুস্থ্য জীবনে ফিরিয়ে আনতে এ ব্যতিক্রমি মহতী কাজটি করেছেন ঝিনাইগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফয়েজুর রহমান। থানা জামে মসজিদের ইমামের মাধ্যমে তাদের তাবলীগে পাঠানোর ব্যবস্থা করা হয়। ওসি নিজ অর্থায়নে এ দুইজনের জন্য নতুন পাজামা, পাঞ্জাবী, টুপি ও আতরসহ প্রয়োজনীয় সামগ্রী কিনে তাবলীগের জন্য প্রস্তুত করেন। পহেলা মার্চ সোমবার ওমর মিয়া ও হাবিবুর রহমান হবিকে তাবলীগ জামাত (এক চিল্লা)-এর উদ্দেশ্যে পাঠানো হয়।

জানা গেছে, এ দুই গাঁজাসেবী দীর্ঘদিন ধরে গাঁজা সেবনের ফলে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তারা ইতোপূর্বে গাঁজা সেবনের দায়ে হাজত খেটেছেন। পুনরায় রোববার তাদেরকে আটকের পর সুস্থ জীবনে ফেরার অনুরোধ করলে তারা রাজি হন। পরে ওসি ফয়েজুর রহমানের একান্ত প্রচেষ্ঠায় গাঁজাসেবীরা আজ সুস্থ্য জীবরেন পথে পা বাড়িয়েছেন।

ফায়েজুর রহমান বলেন, ‘যেকোন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স নির্দেশনা দেওয়া হয়েছে। এজন্য আমাদের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং থাকবে। তিনি আরও বলেন, আমরা বিট পুলিশিং-এর মাধ্যমে আইনি প্রক্রিয়ার পাশাপাশি ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ সৃষ্টির ব্যপারে নিয়মিত কাজ করছি। এর ধারাবাহিকতায় ওমর মিয়া ও হাবিবুর রহমান হবিকে পুলিশ বিভাগের পক্ষ থেকে তাবলীগ জামাত (চিল্লাতে) পাঠানোর ব্যবস্থা গ্রহন করা হয়।

এই উদ্যোগের মাধ্যমে গোপনে থাকা অন্যান্য গাঁজাসেবি ও গাঁজা ব্যবসায়ীরাও সুস্থ জীবনে ফিরে আমার সুযোগ পাবে এবং ফিরে আসবে বলে ওসি আশা ব্যক্ত করেন। যদি ধর্মীয় আচার অনুষ্ঠানের সাথে থেকে কেউ শুদ্ধ হয়ে সুস্থ্য স্বাভাবিক জীবনে ফিরতে পারেন, তাহলে সেটা হবে সবার জন্যই সুসংবাদ ও অনুকরণীয় বলে ঝিনাইগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফয়েজুর রহমানসহ অনেকে মনে করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।