শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

শেরপুরে সাংবাদিকদের সাথে বিএফইউজে’র সাবেক সভাপতির মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩৮ বার পঠিত

শেরপুরে সাংবাদিকদের সাথে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল মতবিনিময় মতবিনিময় সভা করেছেন। ২৭ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় শেরপুর শহরের মাধবপুরস্থ প্রেসক্লাব মিলনায়তনে জেলা প্রেসক্লাবের আয়োজনে অনির্ধারিত ওই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় ওই মতবনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সিনিয়র সহ-সভাপতি জি.এম আজফার বাবুল, সহ-সভাপতি এস.এম শহীদুল ইসলাম, জেলার একমাত্র দৈনিক তথ্যধারা’র সম্পাদক জাহাঙ্গীর আলম খান এটম, নালিতাবড়ি প্রেসক্লাবের সভাপতি এম.এ হাকাম হীরা, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু, হাকিম বাবুল, মহিউদ্দিন সোহেল, ক্রীড়াবিদ অসিম দত্ত হাবুল প্রমুখ। এর আগে সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল প্রেসক্লাবে পৌঁছালে তাকে সাংবাদিক নেতারা ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মনজুরুল আহসান বুলবুল বলেন, কোন জেলার বৃহৎ কোন সমস্যার সমাধান রাজনীতিবিদ ও মন্ত্রী-এমপিদেরই করতে হবে। এটা সাংবাদিকদের কাজ নয়। সাংবাদিকরা সমস্যা তুলে ধরবেন, আর সেটা সমাধানে মন্ত্রী-এমপিদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে। তারাই উত্তরণের পথ দেখাবেন। শেরপুরে মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় ও রেলপথ না থাকায় এবং সেগুলো প্রতিষ্ঠায় কোন উদ্যোগ না থাকার বিষয়ে সাংবাদিক নেতাদের বক্তব্য উপস্থাপনের প্রেক্ষিতে ওই কথা উল্লেখ করে তিনি বলেন, ওইসব সমস্যা সমাধানে জেলার শীর্ষ রাজনৈতিক নেতা বা দায়িত্বশীলদের মধ্যে যদি সমন্বয়ের কোন ঘাটতি থাকে, সেটাও মেটানোর দায়িত্ব রাজনীতিবিদদেরই। তবে এক্ষেত্রে সাংবাদিকরা সমন্বয়ের লক্ষ্যে মতবিনিময় বা গোলটেবিল বৈঠকের আয়োজন করতে পারে। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে গোলটেবিল বৈঠক করে তা সমাধানের পথ আবিস্কারে সাংবাদিকরা উদ্যোগী হতে পারেন। শেরপুর প্রেসক্লাবের ভবন নির্মাণে জায়গা সঙ্কটের বিষয়ে মনজুরুল আহসান বুলবুল বলেন, প্রেসক্লাবের বর্তমান জায়গাতেই ভবন করা সম্ভব। যদি সেই জায়গার মালিকানা কর্তৃপক্ষের আপত্তি না থাকে, তবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে সাংবাদিকদের স্বার্থে তার অনুমোদন মেলাও কঠিন নয়। তিনি প্রেসক্লাবের জায়গার অনুমোদন, ভবন নির্মাণ ও একটি লাইব্রেরী প্রতিষ্ঠাসহ ক্লাব ও সাংবাদিকদের উন্নয়নে তার তরফ থেকে সার্বিক সহযোগিতা থাকবে বলে আশ্বস্তকরেন।

এসময় অন্যান্যদের মধ্যে ডেইলী বাংলাদেশ টুডে প্রতিনিধি আসাদুজ্জামান মুরাদ, দীপ্ত টিভির প্রতিনিধি সুজন সেন, দৈনিক আলোকিত বাংলাদেশ ও দ্যা এশিয়ান এজ প্রতিনিধি মো. মোশারফ হোসাইন, নিউজ ২৪ টিভি প্রতিনিধি জুবাইদুল ইসলাম, চ্যানেল ২৪ এর প্রতিনিধি ইমরান হাসান রাব্বী, ৭১ টিভির প্রতিনিধি সাকিল মুরাদ, ভয়েজ টিভির প্রতিনিধি নাঈম ইসলাম, প্রতিদিনের সংবাদ প্রতিনিধি জাহিদুল হক মনির, দৈনিক লাখো কণ্ঠ প্রতিনিধি বুলবুল আহম্মেদ, দৈনিক আজকের দর্পন প্রতিনিধি মো. শাহরিয়ার শাকিরসহ শেরপুর প্রেসক্লাব, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাব ও নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।