শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসন ও আ.লীগের বিভিন্ন কর্মসূচী পালন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬২ বার পঠিত

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে নকলা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচী গুলোর মধ্যে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সঠিক নিয়মে সঠিক রং ও মাপের জাতীয় পতাকা উত্তোলনপূর্বক অর্ধনমিত রাখা, দুই গ্রুপে চিত্রাঙ্কন, সুন্দর বাংলা হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা, ভাষা শহীদদের রুহের মাগফেরাতের জন্য বিশেষ মোনাজাত, প্রার্থনা ও কোরআনখানি, মিলাদ মাহফিল এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো উল্লেখযোগ্য।

এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভাসহ চিত্রাংকন, সুন্দর বাংলা হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন কার হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, নকলা থানার তদন্ত ওসি আবুল হাসিম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল খালেক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মো. মজিবর রহমান, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, নকলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আরিফ মেহেদী ও সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ঋতু সাহা,নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী এস.এ সাফাত দিহান প্রমুখ।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ,
বিএডিসি উপপরিচালক (টিসি) কৃষিবিদ মো. রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাহাঙ্গীর আলমসহ উপজেলায় কর্মরত বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর প্রধান, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসাইন ও সহ-সভাপতি নাহিদুল ইসলাম রিজনসহ স্থানীয় সাংবাদিকগন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সহকারী শিক্ষক-শিক্ষার্থী এবং উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউপির চেয়ারম্যান ও বিভিন্ন পেশাশ্রেণীর জনগন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে চিত্রাংকন, সুন্দর বাংলা হাতের লেখা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে অতিথিবৃন্দরা পুরষ্কার তুলেদেন। এদিন বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ একুশে ফেব্রুয়ারি তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্যের সঙ্গে পালনের লক্ষে ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে রাত ১২টা ১মিনিটে সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ বেদীতে পুষ্পাঞ্জলী অর্পনের মাধ্যদিয়ে দিবসের কর্মসূচী পালন শুরু হয়। এরপর ১ মিনিট নিরবতা পালন শেষে দেশ ও জাতির কল্যাণে ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে শনিবার বিকেলে নকলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আম্বিয়া বেগমের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এ সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।