বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

বিডি ক্লিনের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্ন হলো নকলার কেন্দ্রীয় শহীদ মিনার

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮৪ বার পঠিত

আন্তর্জাতিক মাতৃ ভাষার দিবস-২০২১ পালন উপলক্ষে শেরপুর জেলার নকলা উপজেলায় “বিডি ক্লিন নকলা” টিমের উদ্যোগে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।

‘ভাষার মাসের অঙ্গীকার নকলা হবে পরিষ্কার’ এ শ্লোগানকে ধারন করে ২০ ফেব্রুয়ারি শনিবার নকলা শহরের সরকারি হাজী জালমামুদ কলেজ চত্ত্বরে স্থাপিত কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ এলাকায় এ কর্মসূচি পরিচালনা করা হয়।

বিডি ক্লিন নকলা টিমের সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভের সভাপতিত্বে পরিচালিত এ পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন করাসহ বিডি ক্লিন এর নির্ধারিত শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলতাব আলী। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রভাষক শাহনাজ বেগম, আব্দুল হামিদ, শরীফ আহম্মেদ খান, ফেরদৌস ওয়াহিদ, দীল নাহার, আব্দুল্লাহ ইবনে ফজল ও সৈয়দ বদরুল হক।

এসময় অন্যান্যদের মধ্যে বিডি ক্লিন নকলা টিমের উপ-সমন্বয়ক (লজিষ্টিক) রাজীব হাসান, উপ-সমন্বয়ক (মিডিয়া এন্ড আইটি) মো. ফজলে রাব্বী রাজন, সহকারী লজিষ্টিক মকিব হোসেন মামুন, লজিষ্টিক মডারেটর মোকছেদুল মমিন, ফাহিম, রামিম, সাব্বির ইমাম হাসান,রবিন, সিফাত আহম্মেদ, আবু রায়হান, তুহিন, তরিকুল ইসলাম, সাবিদুর রহমান সেজান, সাব্বির হোসেনসহ বিডি ক্লিন নকলা টিমের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খী; নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসাইন ও সহসভাপতি নাহিদুল ইসলাম রিজনসহ স্থানীয় সাংবাদিক ও এলাকার গন্যমান্যসহ অনেকে এ পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন।

বিডি ক্লিন নকলা টিমের সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ বলেন- মাতৃভূমি ও মাতৃভাষার প্রতি আমাদের সকলের গভীর শ্রদ্ধা আছে বলেই অনেক ক্ষেত্রে আমরা বিশ্ব দরবারে আন্তর্জাতিক পরিচিতি পেয়েছি। আমাদের মাতৃভাষার প্রতি বাঙালিদের আত্মত্যাগকে শ্রদ্ধা জানাতে বিশ্বব্যাপী ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়। তবে ভাষা শহীদদের স্মরণে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে নির্মিত শহীদ মিনার প্রায় সারা বছর অযত্নে পড়ে থাকতে দেখা যায়। তাই বিডি ক্লিন নকলা টিমের উদ্যোগে শহীদ মিনারের পবিত্রতা রক্ষায় জনসচেতনতা বাড়াতে শহীদ মিনার ও এর আশপাশ এলাকায় পরিচ্ছন্ন কর্মসূচি পালনের পরিকল্পনা হাতে নেওয়া হয়। এ কর্মসূচির ধারাবাহিকতায় শনিবার সরকারি হাজী জালমামুদ কলেজ চত্ত্বরে স্থাপিত কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ এলাকায় এ কর্মসূচি পরিচালনা করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।