মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

ময়মনসিংহে শ্রেষ্ঠ ১০ জয়িতাকে বিভাগীয় সংবর্ধনা প্রদান

আব্দুল্লাহ্ আল-আমিন, ময়মনসিংহ:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৯৭ বার পঠিত

‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় ময়মনসিংহ বিভাগের ১০ শ্রেষ্ঠ জয়িতাকে বিভাগীয় সংবর্ধনা দেওয়া হয়েছে। এ উপলক্ষে ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরের দিকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে এ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের এনডিসি মো. কামরুল হাসানের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি ও বিশিষ অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশান আক্তার ভার্চুয়াল মাধ্যমে অংশ গ্রহন করেন। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি মো. ব্যারিস্টার হারুন অর রশিদ বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, মহিলা বিষয়ক উপ-পরিচালক ফেরদৌসি বেগম প্রমুখ।

৫টি ক্যাটাগরিতে ২ জন করে মোট ১০ শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়। নির্বাচিত ও সংবর্ধিত জয়িতারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী প্রথম ও শ্রেষ্ঠ জয়িতা লাকী এবং দ্বিতীয় ও শ্রেষ্ঠ জয়িতা কামরুন নাহার। শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী প্রথম ও শ্রেষ্ঠ জয়িতা ফরিদা বেগম এবং দ্বিতীয় ও শ্রেষ্ঠ জয়িতা খালেদা বেগম। সফল জননী হিসেবে প্রথম ও শ্রেষ্ঠ জয়িতা বেগম রেজিয়া রহমান এবং দ্বিতীয় ও শ্রেষ্ঠ জয়িতা আনোয়ারা আক্তার। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করে সাফল্য অর্জনকারী প্রথম ও শ্রেষ্ঠ জয়িতা রাবেয়া বাসরী এবং দ্বিতীয় ও শ্রেষ্ঠ জয়িতা তাসলিমা আক্তার। সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য প্রথম শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন আকিকুন নাহার এবং দ্বিতীয় ও শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হয়েছেন সবনম মুসতারি।

বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ বিভাগের সকল জেলা-উপজেলা পর্যায়ে নির্বাচিত বিভিন্ন ক্যাটাগরির ১৪৭ জন জয়িতার মধ্য থেকে ৫টি ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ১০ জনকে এ বিভাগীয় সংবর্ধনার জন্য মনোনিত করা হয়েছে।

শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে বিভাগের সেরা ১০ জয়িতাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। পরে বিভাগের সেরা জয়িতা হিসেবে নির্বাচিত এ ১০ জয়িতার বিভিন্ন কাজের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রজেক্টরের মাধ্যমে উপস্থিতিদের সামনে প্রদর্শন করা হয়। সবশেষে অতিথিবৃন্দরা বিভাগের শ্রেষ্ঠ ১০ জয়িতাদের হাতে সম্মাননা স্মারক, সনদপত্র ও নগদ অর্থ তুলেদেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।