সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার সংসদ উপনেতা মতিয়া চৌধুরী সংক্ষিপ্ত সফরে নকলায় পৌঁছেছেন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ নকলায় ঈদ উপলক্ষে ২১৬৯ পরিবারের মাঝে ভিডব্লিউবি কর্মসূচির চাল বিতরণ

শেরপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল বিজ্ঞান মেলায় নকলার কৃতিত্ব

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৫১৪ বার পঠিত

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল বিজ্ঞান মেলা-২০২১ এর চুড়ান্ত ফলাফলে শেরপুর জেলা সদরসহ ৫টি উপজেলার মধ্যে বিজয়ী সংখ্যার ভিত্তিতে সেরা কৃৃতিত্ব অর্জন করেছে নকলা উপজেলা। জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ বিজ্ঞান মেলায় নকলার ৪ শিক্ষার্থী ও ২ শিক্ষা প্রতিষ্ঠান বিজয়ী হয়ে নিজ উপজেলা নকলাকে সেরাদের তালিকায় স্থান করে দেয়।

ঘোষিত লিখিত ফলাফল অনুযায়ী বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে প্রথম স্থান অর্জন করে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আরিফ মেহেদী ও পঞ্চম স্থান অর্জন করে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আনিকা তাহসিন অধরা। সিনিয়র গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করে নকলা সরকারি হাজী জালমামুদ কলেজের দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নকারী কবির মিয়া ও চতুর্থ স্থান অর্জন করে একই কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মো. রাজীব মিয়া।

অন্যদিকে নিজেদের প্রতিষ্ঠানের পক্ষে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্যোসাল ডিসটেন্ট এলার্ট ও স্মার্ট সপ প্রজেক্ট উপস্থাপন করে জুনিয়র গ্রুপে সেরা নির্বাচিত হয় এবং স্বল্প খরচে ও সহজলভ্য হ্যান্ড ওয়াশ প্রস্তুতের প্রজেক্ট উপস্থাপন করে সিনিয়র গ্রুপে সেরা নির্বাচিত হয় নকলা সরকারি হাজী জালমামুদ কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে বিজয়ী ৫ জনের মধ্যে নকলার ২ জন, ঝিনাইগাতীর ২ জন, শেরপুর সদরের একজন এবং সিনিয়র গ্রুপে বিজয়ী ৫ জনের মধ্যে নকলার ২ জন, ঝিনাইগাতীর ২ জন ও ঝিনাইগাতীর ৩ জন শিক্ষার্থী সেরাদের স্থান দখল করেছে। প্রজেক্ট উপস্থাপনে জুনিয়র গ্রুপে বিজয়ী ৪ জনের মধ্যে নকলা ও ঝিনাইগাতীর একটি করে প্রতিষ্ঠান যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করে এবং শ্রীবরদীর ২ টি ও শেরপুর সদর উপজেলার একটি প্রতিষ্ঠান বিজয়ী হয়। তাছাড়া সিনিয়র গ্রুপে বিজয়ী ৪ জনের মধ্যে নকলা ও ঝিনাইগাতীর একটি করে প্রতিষ্ঠান যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করে এবং শেরপুর সদর উপজেলা, শ্রীবরদী ও নালিতাবাড়ী উপজেলার একটি করে প্রতিষ্ঠান বিজয়ী হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।