বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুর পৌরসভা নির্বাচনে ৮ জনের প্রার্থীতা বাতিল

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ২৫৪ বার পঠিত

শেরপুর পৌরসভা নির্বাচনে বিভিন্ন পদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২ জন মেয়র, ৪ জন সাধারণ কাউন্সিলর ও ২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ মোট ৮ জনের প্রার্থীতা প্রাথমিক ভাবে বাতিল করা হয়েছে।

২ মেয়র পদে স্বতন্ত্রপ্রার্থী ত্রুটিজনিত কারণে মো. আল আমিন ও তথ্য গোপনের কারণে মো. আরিফ রেজার মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে সংরক্ষিত-২ (৪,৫,৬ নং ওয়ার্ড)-এর প্রার্থী নিশি সরকার ও সংরক্ষিত-৩ (৭,৮,৯ নং ওয়ার্ড)-এর প্রার্থী রিনা খাতুনের মনোনয়ন অবৈধ বলে গন্য হয়। আর সাধারণ কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডের মো. আমিনুল হক, ৩নং ওয়ার্ডের মো. শাহজাহান আলী, ৪নং ওয়ার্ডে মো. বাদশা মিয়া ও ৭নং ওয়ার্ডে মো. আইয়ুব আলীর মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়।

ফলে ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হিসেবে গন্য হওয়ায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার যোগ্যতা অর্জন করলেন। মেয়র পদে বৈধ প্রার্থীরা হলেন- গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন (আওয়ামী লীগ), এডভোকেট রফিকুল ইসলাম আধার (আওয়ামী লীগের বিদ্রোহী), এবিএম মামুনুর রশিদ পলাশ (বিএনপি) এডভোকেট আব্দুল মান্নান (বিএনপির বিদ্রোহী), প্রকৌশলী আতাউর রহমান (স¦তন্ত্র) ও আনোয়ার সাদাত সুইট (স¦তন্ত্র)। উল্লেখ্য, এ নির্বাচনে ৮ জন মেয়র প্রার্থী, ৫৭ জন সাধারন কাউন্সিলর প্রার্থী ও ১৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা করেছিলেন।

১৯ জানুয়ারি মঙ্গলবার জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও শেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এ তথ্য নিশ্চিত করেন। মনোনয়ন যাচাই-বাছাইকালে অন্যান্যের মধ্যে পুলিশ প্রশাসনের পক্ষে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল আলম ভূঁইয়াসহ সংশ্লিষ্ট পদের প্রার্থী, প্রতিনিধি, প্রার্থীদের প্রস্তাবকারী ও সমর্থনকারীগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭৩৮ জন। ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারনা শুরু হয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি ৯টি ওয়ার্ডের ৩৫টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। শেরপুর পৌরসভা নির্বাচনে এই প্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মধ্যমে ভোট গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।