মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলা ও নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনের প্রচারে কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৩০৫ বার পঠিত

তৃতীয় দফায় দেশের ৬৪ টি পৌরসভা নির্বাচনের তফসিল অনুযায়ী শেরপুর জেলার নকলা ও নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনের প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। এ দুই পৌরসভার প্রার্থীদের বরাদ্দকৃত প্রতীকের পোস্টারে ছেয়ে গেছে শহরের প্রতিটি অলি-গলি। বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনিত প্রার্থীকে নির্বাচিত করতে দিন-রাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে দলীয় প্রার্থীর জন্য দোয়া কামনাসহ ভোট চাইছেন দলীয় নেতৃবৃন্দরা।

নির্বাচনী প্রচার কাজে পিছিয়ে নেই কেন্দ্রীয় নেতাকর্মীরাও। এর অংশ হিসেবে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের মধ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি, কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার কার্যনির্বাহী সদস্য, এনিমেল হেলথ এসাসিয়েশন অব বাংলাদেশ (আহকাব)-এর সভাপতি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার নাগরিক কৃষিবিদ নজরুল ইসলাম এবং বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক রাজধানী ঢাকার সাভারের নাগরিক সৈয়দ সাগিরুজ্জামান শাকীক নকলা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. হাফিজুর রহমান লিটন ও নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিক-এর পক্ষে নৌকা প্রতীকের প্রচারের কাজে ২ দিন ব্যস্ত সময় কাটিয়ে নিজ নিজ এলাকায় ফিরেছেন।

১৪ জানুয়ারি ও ১৫ জানুয়ারি দিন ব্যাপী নকলা ও নালিতাবাড়ী পৌরসভার বিভিন্ন এলাকায় প্রচার কাজ শেষ করে ১৫ জানুয়ারি বিকেলে নালিতাবাড়ী পৌরসভার মেয়র প্রার্থী আবু বক্কর সিদ্দিকের সাথে এবং সন্ধ্যায় নকলা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. হাফিজুর রহমান লিটনের ইশিবপুর এলাকার গ্রীনরোডের বাসায় সৌজন্য সাক্ষাত করেন তাঁরা। এসময় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসেন, জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয়ের ছাত্রলীগ নেতা নাফি ইবনে হাফিজ নিহান নিবীড় ও মুক্তাগাছার ডা. লিটনসহ স্থানীয় বেশ কয়েকজন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

পৌর এলাকায় প্রচার কাজের অভিজ্ঞতার আলোকে আগত নকলা ও নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে ভোটারদের মনোভাব বিষয়ে নিরেপেক্ষ দৃষ্টিতে তাদের মতামত জানতে চাইলে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা ভোটারদের সক্রিয়তা দেখে সন্তোষ প্রকাশ করেন। আগত পৌরসভা নির্বাচনে নকলা ও নালিতাবাড়ী পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন বলে তাঁরা আশা ব্যক্ত করেন। তবে নির্বাচনী মাঠ যত ভালোই হউক না-কেন প্রতিপক্ষকে ছোট করে দেখার সুযোগ নেই বলে তাঁরা জানান। তাই ভোট গ্রহণের দিন পর্যন্ত তথা বিজয়ী না দেওয়া পর্যন্ত সকল নেতা-কর্মীদের নির্বাচনী এলাকায় কঠুর পরিশ্রম করার পরামর্শ দেন তাঁরা।

উল্লেখ্য, নকলা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কমিশনার পদে ১৫ জন ও সাধারন কমিশনার পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ১৬০ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৮ জন ও নারী ভোটার ১৪ হাজার ১৫২ জন। ৯টি ওয়ার্ডের ভোটারদের ভোটদানের সুবিধার্থে ১২টি কেন্দ্রের ৮১টি ভোটকক্ষের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরেপেক্ষ ভাবে সম্পন্ন করতে নির্বাচন অফিস এরই মধ্যে কাজ শুরু করেছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।