শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

সকলকে ছেড়ে চিরতরে চলে গেলেন নকলার আরও ২ বীর মুক্তিযোদ্ধা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ২৭৬ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. রফিজ উদ্দিন রেফাজ ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার মো. আলাল উদ্দিন মারা গেছেন; ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন। বীর মুক্তিযোদ্ধা মো. রফিজ উদ্দিন রেফাজ উপজেলার নকলা ইউনিয়নের ডাকাতিয়া কান্দা গ্রামের মৃত হাজী কুদরত আলীর ছেলে এবং বীর মুক্তিযোদ্ধা খন্দকার মো. আলাল উদ্দিন বানেশ্বরদী ইউনিয়নের কবুতরমারী গ্রামের মৃত খন্দকার রফিজ উদ্দিনের ছেল।

বীর মুক্তিযোদ্ধা মো. রফিজ উদ্দিন রেফাজ ১৪ জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১১টর সময় ডাকাতিয়া কান্দা গ্রামের নিজ বাড়িতে বার্ধক্য জনিত কারনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। বৃহস্পতিবার বিকেল ৫ টায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন শেষে শিববাড়ী ঈদগাহ মাঠে মরহুমের যানাজা নামাজ অনুষ্ঠিত হবে বলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও নিহতের পরিবারের সদস্য সূত্রে জানা গেছে।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর ১৪ দিন। তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি জীবদ্দশায় নকলা ইউনিয়নের ৪ বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান, নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, মুক্তিযোদ্ধা স্মৃতিবিদ্যা নিকেতনের দাতা প্রতিষ্ঠাতা সদস্য ও নকলা উপজেলা বিএনপি’র সভাপতির দায়িত্ব পালন করেছেন।

নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মো. রফিজ উদ্দিন রেফাজের মুক্তিযোদ্ধা সনদ নম্বর ম-২৮৯৮, গেজেট নম্বর ৯৫২, ভারতীয় তালিকায় নম্বর ১৫৮৭৩, মুক্তিবার্তা নম্বর ০১১৪০৩০৩৫৩ ও জন্ম তারিখ পহেলা জানুয়ারি ১৯৫৬ খ্রি.।

অন্যদিকে, বীর মুক্তিযোদ্ধা খন্দকার মো. আলাল উদ্দিন বুধবার দিবাগত রাত ৪টা ৫ মিনিটে জামালপুর শহরের নিজ বাসায় বার্ধক্য জনিত কারনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। বৃহস্পতিবার জোহর নামাজের পরে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন শেষে জামালপুর শহরের এক কবরস্থানে তাঁর মরদেহ সমাহিত করা হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৪ বছর ৫ মাস ৪ দিন। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা খন্দকার মো. আলাল উদ্দিনের মুক্তিযোদ্ধা সনদ নম্বর ম-১৮৩৩৭৩, গেজেট নম্বর ৯৭৮, মুক্তিবার্তা নম্বর ০১১৪০৩০১১০ ও জন্ম তারিখ ১০ আগষ্ট, ১৯৫৬ খ্রি.।

উক্ত বীর মুক্তিযোদ্ধা দ্বয়ের মৃত্যুতে উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, নকলা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নকলা ইউপির চেয়ারম্যান আনিসুর রহমান সুজা, বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বানেশ্বদী ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মাজহারুল আনোয়র মহব্বত, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমানসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশের পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।