বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় এক কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ২৭৯ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় পৌরসভা নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক কাউন্সিলর প্রার্থীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১২ জানুয়ারি মঙ্গলবার পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫-এর ১১(২) লঙ্ঘনের দায়ে পৌরসভার ৫ নং ওয়ার্ডের উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. তোতা মিয়াকে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান এ অর্থদন্ডাদেশ প্রদান করেন। এসময় সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজসহ নকলা থানার পুলিশ সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, কাউন্সিলর প্রার্থী তোতা মিয়ার সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জনসমাগম সৃষ্টি করেন এবং বিশাল শোডাউন করেন। এতে পৌরসভা নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন হওয়ায় এ জরিমানা করা হয়েছে।

এবিষয়ে কাউন্সিলর প্রার্থী তোতা মিয়া জানান, প্রতীক পাওয়ার পরে উৎসুক কর্মী ও সমর্থকরা আমার অনুরোধ না মেনে পথসভা করার লক্ষে একত্র হওয়ায় জনসমাগমের সৃষ্টি হয়। পরে এসকল কর্মী ও সমর্থকরা উট পাখি প্রতীকের বিভিন্ন শ্লোগান দিতে দিতে রাস্তা দিয়ে চলতে থাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হওয়ায় এবং তাদের সাথে আমি থাকায় প্রার্থী হিসেবে আমাকে জরিমানা করা হয়েছে।

প্রতীক বরাদ্দ পাওয়ার পরে প্রার্থীরা বা প্রার্থীদের সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করতে পারেন, তাই পৌর সভার বিভিন্ন স্থানে নির্বাচনী আচারণ বিধি মানা হচ্ছে কিনা তা তদারকি করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত মাঠে নামেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বলেন, নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচন পরিচালনা ও সুষ্ঠ ভাবে সমাপ্ত করার লক্ষে এ নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।