শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় এক কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ২৯০ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় পৌরসভা নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক কাউন্সিলর প্রার্থীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১২ জানুয়ারি মঙ্গলবার পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫-এর ১১(২) লঙ্ঘনের দায়ে পৌরসভার ৫ নং ওয়ার্ডের উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. তোতা মিয়াকে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান এ অর্থদন্ডাদেশ প্রদান করেন। এসময় সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজসহ নকলা থানার পুলিশ সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, কাউন্সিলর প্রার্থী তোতা মিয়ার সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জনসমাগম সৃষ্টি করেন এবং বিশাল শোডাউন করেন। এতে পৌরসভা নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন হওয়ায় এ জরিমানা করা হয়েছে।

এবিষয়ে কাউন্সিলর প্রার্থী তোতা মিয়া জানান, প্রতীক পাওয়ার পরে উৎসুক কর্মী ও সমর্থকরা আমার অনুরোধ না মেনে পথসভা করার লক্ষে একত্র হওয়ায় জনসমাগমের সৃষ্টি হয়। পরে এসকল কর্মী ও সমর্থকরা উট পাখি প্রতীকের বিভিন্ন শ্লোগান দিতে দিতে রাস্তা দিয়ে চলতে থাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হওয়ায় এবং তাদের সাথে আমি থাকায় প্রার্থী হিসেবে আমাকে জরিমানা করা হয়েছে।

প্রতীক বরাদ্দ পাওয়ার পরে প্রার্থীরা বা প্রার্থীদের সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করতে পারেন, তাই পৌর সভার বিভিন্ন স্থানে নির্বাচনী আচারণ বিধি মানা হচ্ছে কিনা তা তদারকি করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত মাঠে নামেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বলেন, নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচন পরিচালনা ও সুষ্ঠ ভাবে সমাপ্ত করার লক্ষে এ নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।