বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় পৌরসভার নির্বাচন উপলক্ষে উপজেলা ও পৌর আ’লীগের যৌথ সভা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ৩৭০ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় আসন্ন নকলা পৌরসভা নির্বাচন-২০২১ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ, নকলা পৌরসভা আওয়ামী লীগের কার্যকরী কমিটি ও আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

২ জানুয়ারি শনিবার বিকেলে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি) আম্বিয়া খাতুনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরার সঞ্চালনায় অনুষ্ঠিত এ যৌথ সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফেরদৌস রহমান জুয়েল, যুগ্ম সাধারন সম্পাদক ও পৌর মেয়র আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, মহিলা বিষয়ক সম্পাদক উম্মে কুলসুম রেনু, উপজেলা আওয়ামী যুব লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু রেজাউল করিম রিপন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ.কে.এম মাহবুব আলম সোহাগ, সাধারন সম্পাদক মীর্জা জাহাঙ্গীর আলম বুলবুল, বঙ্গবন্ধু শিক্ষা ও গেবষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাধারন সম্পাদক পৌর আওয়ামী লীগের এক নম্বর সদস্য সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুৎ, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

বক্তারা আসন্ন নকলা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বর্তমান মেয়র হাফিজুর রহমান লিটনের পক্ষে নি:স্বার্থে কাজ করার জন্য সকলকে পরামর্শদেন। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়া উপজেলাবাসীকে অবাদ ও নিরেপেক্ষ নির্বাচন উপহার দিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আহবান জানান তাঁরা। তাঁরা জানান, আওয়ামী লীগ সরকারের শাসনামলে নকলার ইতিহাসে নির্বাচন বিষয়ক কোন বিশৃঙ্খলা সৃষ্টির নজির নেই। এরধারাবাহিকতায় আসন্ন নকলা পৌরসভা নির্বাচনেও কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টির সম্ভাবনা নেই বলেও তাদের দৃঢ় বিশ্বাস রয়েছে। এরপরেও যদি শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী কোন অপশক্তি আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে অপপ্রচার বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাহলে উন্নয়নের রূপকার আওয়ামী লীগ সরকারের সুনাম রক্ষায় তা শক্ত হাতে প্রতিহত করা হবে বলেও তাঁরা জানান। নকলা উপজেলাতে আওয়ামী লীগের ভোটার ও সমর্থন আকাশচুম্বী থাকায়, স্বাভাবিক কারনেই নৌকা প্রতীকের প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হন। আগামী পৌরসভার নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত বলে মনে করছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও নৌকার সমর্থকরা। অতীতের বিদ্রোহী প্রার্থী ও সমর্থকরা এ নির্বাচনে দলের সীদ্ধান্তের বাহিরে তথা বিদ্রোহী না করে ও বিদ্রোহী কোন প্রার্থীর পক্ষে কাজ না করে বরং নৌকা প্রতীকের পক্ষে সকলেই শতভাগ কাজ করার প্রতিজ্ঞা করায় নৌকার বিজয় নিশ্চিত বলে মনে করছেন অনেকে।

উল্লেখ্য, চলমান নকলা পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা কমিশনার পদে ১৫ জন ও সাধারন কমিশনার পদে ৩৯ জন মনোনয়নপত্র উত্তোলন করেন এবং জমা করার শেষ দিনে তাঁরা সকলেই নিজ নিজ সমর্থকদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা করেছেন। নকলা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ১৬০ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৮ জন ও নারী ভোটার ১৪ হাজার ১৫২ জন। ৯টি ওয়ার্ডের ভোটারদের সুবিধার্থে ১২টি কেন্দ্রের ৮১টি ভোটকক্ষের মাধ্যমে ভোটগ্রহন করা হবে। আসন্ন পৌরসভার নির্বাচন অবাদ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন করার লক্ষ্যে এরই মধ্যে নির্বাচনী কাজ শুরু করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজ।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।