বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

ঝিনাইগাতীর ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবার নতুন বছরে নতুন ঘরে ওঠবে

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প (আশ্রয়ণ প্রকল্প-২) এর অর্থায়নে প্রাথমিক তালিকা অনুযায়ী শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৫০ টি পরিবার নতুন বছরে নতুন ঘর বুঝে পাবেন। এ আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে উপজেলার ৪ টি ইউনিয়নের সরকারি খাসজমিতে আধাপাকা ৫০টি ঘর নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে। নির্মাণ কাজ সমাপ্ত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের এসকল ঘর একযোগে উদ্বোধন করবেন বলে বিভিন্ন তথ্যে জানা গেছে।

এর আগে উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় ভূমিহীন ও গৃহহীনদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করে উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে সংশ্লিষ্ট উর্ধ্বতন দপ্তরে প্রেরণ করা হয়। সে মোতাবেক বরাদ্দ পেয়ে কাজ শুরু করা হয়। এরই মধ্যে নির্মাণ কাজের প্রায় ৭০ ভাগ শেষ হয়েছে। জানা গেছে, প্রকল্পের পরিকল্পনা অনুযায়ী প্রতিটি ঘর ২ শতক সরকারি তথা খাসজমিতে একলাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদ জানান, মুজিব জন্মশতবর্ষে একটি মান্ষুও আর গৃহহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনার ভিত্তিতে জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশনাকে মূলমন্ত্র হিসেবে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প (আশ্রয়ন প্রকল্প-২) এর অধীনে শেরপুর জেলার সম্মানিত কালেক্টর বাহাদুর মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আনার কলি মাহবুব-এর সার্বিক নির্দেশনায় ঝিনাইগাতী উপজেলার ৪ টি ইউনিয়নে সরকারি খাসজমিতে আধাপাকা ঘর নির্মিত হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদের ঐকান্তিক প্রচেষ্টা ও তত্ত্বাবধানে এগিয়ে চলছে ঘর নির্মাণের কাজ। নতুন বছরের শুরুতেই এ ৫০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হবে। নতুন বছরের শুরুতেই প্রতীক্ষিত নিবাসে আশ্রয় লাভ করতে পেরে অসহায় মানুষের মুখে হাসি ফুটে উঠবে, এমনটাই আশাব্যক্ত করেন ইউএনও রুবেল মাহমুদ।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।